নারায়ণগঞ্জ কারাগারে মাস্ক বিতরণ

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-30 06:39:45

নারায়ণগঞ্জ জেলা কারাগারে কারাবন্দী ও কারারক্ষীদের মাঝে মাস্ক বিতরণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় এক্স স্টুডেন্ট ক্লাব অব নারায়ণগঞ্জ। একই সঙ্গে চার জেলফেরত ব্যক্তির মাঝে সেলাই মেশিন বিতরণ করেছে লায়ন্স ক্লাব অব নারায়ণগঞ্জ গার্ডেন। পুরো প্রক্রিয়ার সার্বিক সহায়তা ও তত্ত্বাবধানে ছিলো নারায়ণগঞ্জ জেলা কারাগার।

মঙ্গলবার (১৭ মার্চ) মুজিব বর্ষ উপলক্ষে বেলা সাড়ে ৩টায় জেলা কারাগার প্রাঙ্গণে এ বিতরণ কর্মসূচি পালন করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসীম উদ্দিন।

এসময় জেলা প্রশাসক জসীম উদ্দিন বলেন, কারাবন্দীদের মাঝে মাস্ক বিতরণ এবং কারামুক্তি প্রাপ্তদের সেলাই মেশিন বিতরণ করায় আমি ঢাবির এক্স স্টুডেন্ট ক্লাব ও লায়ন্স ক্লাবের প্রতি ধন্যবাদ জানাচ্ছি। মুজিব বর্ষে মানুষের পাশে দাঁড়ানোর এমন উদ্যোগ সত্যিকার অর্থেই প্রশংসার দাবিদার।

ঢাবির এক্স স্টুডেন্ট ক্লাব অব নারায়ণগঞ্জের সভাপতি আমজাদ হোসেন খসরু বলেন, সারা দেশে করোনা প্রতিরোধে বিভিন্ন উদ্যোগ নেওয়া হলেও কেউ জেলখানার খোঁজ সাধারণত রাখেন না। সেদিক থেকে আমরা জেলখানায় ২,৫০০ মাস্ক বিতরণের ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছি। অল্পদিনেই এটি যাতে ভয়াবহ বিস্তার লাভ না করে সেই লক্ষ্যে আমাদের এই প্রচেষ্টা।

লায়ন্স ক্লাব অব নারায়ণগঞ্জ গার্ডেনের ডিরেক্টর কাদের চৌধুরী বলেন, সাধারণত আসামিরা জেল থেকে বেরিয়ে আবারও অপরাধে জড়িয়ে যায় চাকরির অভাবে। সেদিক থেকে তারা যাতে কাজকর্ম করে খেতে পারে সেই পুনর্বাসনের লক্ষ্যে আমরা ৪ জন কারামুক্ত ব্যক্তির কাছে সেলাই মেশিন বিতরণ করতে যাচ্ছি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেল সুপার সুভাষ ঘোষ, জেলার তানিয়া জামান, এক্স স্টুডেন্ট সভাপতি ফরিদ আহমেদ খান, লায়ন্স ক্লাবের সভাপতি লায়ন রুনা লায়লা প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর