তাড়াশে কলেজের নির্মাণাধীন গেট ধসে শিশুসহ নিহত ৪

সিরাজগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-08-29 21:11:01

সিরাজগঞ্জের তাড়াশে শহীদ এম.মুনসুর আলী ডিগ্রি কলেজের নির্মাণাধীন গেট ধসে এক শিশুসহ ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ৭ জন।

মঙ্গলবার (১৭ মার্চ) বিকেল ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পরপরই তাড়াশ ফায়ার সার্ভিস ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

নিহতরা হলেন- উপজেলার তালম ইউনিয়নের গাবরগাড়ি গ্রামের মৃত জাহের উল্লাহর ছেলে তোজাম (৬৫), বারুহাস ইউনিয়নের বস্তুল গ্রামের মৃত সুলতান ইসলামের ছেলে রাশিদুল ইসলাম (২৬), সিংড়া উপজেলার শুকাস ইউনিয়নের নিচিন্তপুর গ্রামের শাহাদত হোসেনের ছেলে আসিফ (১৪) ও শাহজাদপুর উপজেলার বাসিন্দা খাদেম আলী (৫০)।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, প্রতি মঙ্গলবার গুলটা কলেজ চত্বরে হাট বসে। হাটের দিন হওয়ায় গেটের সামনে লোকজন জড়ো ছিল। বিকেল ৪টার দিকে হঠাৎ নির্মাণাধীন গেট ধসে লোকজনের উপর পড়ে যায়। এতে ঘটনাস্থলেই শিশুসহ ৪ জন মারা যায়। আহত হয় অন্তত ৭ জন। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা হতাহতদের উদ্ধার করে। 

তবে ওই কলেজের প্রভাষক আবুল বাসার জানিয়েছেন, কলেজ অধ্যক্ষ একক সিদ্ধান্ত নিয়ে নিম্নমানের সামগ্রী ব্যবহার করে গেটটি নির্মাণ করায় এ দুর্ঘটনা ঘটেছে।

এই অভিযোগ অস্বীকার করে কলেজের অধ্যক্ষ আসাদুজ্জামান আসাদ জানান, গেটটি সঠিকভাবেই নির্মাণ করা হচ্ছে। তবে কি কারণে গেটটি ভেঙে পড়ল তা বোধগম্য নয়।

তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইফফাত জাহান বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে।

এ সম্পর্কিত আরও খবর