রাজবাড়ীতে আলোকসজ্জা দেখতে দর্শনার্থীদের ভিড়

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-09-01 15:17:19

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা প্রশাসনের আয়োজনে জমকালো আলোকসজ্জা দেখতে ভিড় করছে বিভিন্ন বয়সের দর্শনার্থী।

করোনাভাইরাসের কারণে সরকারি নির্দেশনা অনুযায়ী জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান ছোট করা হলেও প্রশাসনের ব্যতিক্রম আয়োজনের ফলে সন্ধ্যার পর থেকেই উপজেলা পরিষদ চত্বরে সাধারণ মানুষের প্রচণ্ড ভিড় লক্ষ্য করা গেছে।

মঙ্গলবার (১৭ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টায় বালিয়াকান্দি উপজেলা পরিষদ চত্বরে সরেজমিনে গিয়ে দেখা যায়, পুরো উপজেলা চত্বরটি লাল সবুজ রঙের লাইটে পতাকা, ফোয়ারাসহ বঙ্গবন্ধুর প্রায় অর্ধশত ছবি সম্বলিত ব্যানার দিয়ে সাজানো হয়েছে।

এ সকল আয়োজন দেখতে স্বপরিবারে এসেছেন অনেকেই। শিশু ও নারীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। শিশুদের ছোটাছুটি আর কোলাহলে মুখরিত হয়ে ওঠে উপজেলা চত্বর।

ছবি: বার্তা২৪.কম

আলোকসজ্জা দেখতে আসা দর্শনার্থী বালিয়াকান্দি সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক বাসন্তী স্যানাল বার্তা২৪.কমকে বলেন, ‘জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রশাসন যে আলোকসজ্জা ও ব্যতিক্রম আয়োজন করেছে তা দেখতেই এখানে এসেছি। আমাদের শিশুরা খুবই মজা পাচ্ছে।’

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, ‘করোনাভাইরাসের কারণে অনেক প্রোগ্রামই করা সম্ভব হচ্ছে না। তাই উপজেলা চত্বরটি বঙ্গবন্ধুর ঐতিহাসিক ছবি ও তার জীবনী নিয়ে সাজিয়েছি। মূলত এটি দেখার জন্যই উপজেলার বিভিন্ন এলাকা থেকে দর্শনার্থীরা ভিড় করছে। বিশেষ করে বঙ্গবন্ধুর জীবনীর উপর নির্মিত যে সকল তথ্য রয়েছে তা শিক্ষার্থীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আগামী ২৬ মার্চ পর্যন্ত এ সকল আয়োজন সবার জন্য উন্মুক্ত থাকবে।’

এ সম্পর্কিত আরও খবর