নির্দেশনা অমান্য করে আশুলিয়ায় শিক্ষা প্রতিষ্ঠান চালু

ঢাকা, দেশের খবর

মাহিদুল মাহিদ, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-30 07:35:38

করোনাভাইরাস (কোভিড-১৯) বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে। ইতোমধ্যে বাংলাদেশেও এই ভাইরাসে ১০ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এই ভাইরাস কোনোভাবেই যাতে না ছড়ায় সেদিকে সতর্ক রয়েছে সরকার। ভাইরাস প্রতিরোধে বিভিন্ন পদক্ষেপও গ্রহণ করেছে সরকার।

দেশের সর্ববৃহৎ আয়োজন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী অনুষ্ঠানও ছোট পরিসরে উদযাপন করা হয়েছে। গণজমায়েত রোধে যত সম্ভব ঘরের ভিতরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। দেশের স্কুল, কলেজসহ সর্বোচ্চ বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয় সমূহ বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। তবে অনেক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নিষেধাজ্ঞা অমান্য করে চালিয়ে যাচ্ছে তাদের শিক্ষা কার্যক্রম। এমনই দৃশ্য দেখা মেলে সাভারের আশুলিয়ায়।

আশুলিয়ায় শিক্ষা প্রতিষ্ঠান চালু রেখে ক্লাশ নেওয়া হচ্ছে

বুধবার (১৮ মার্চ) সকালে আশুলিয়ার বাইপাইল, কাঠগড়াসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, নিষেধাজ্ঞা না মেনে সরকারি ঘোষণার বাইরে নিজস্ব ইচ্ছায় হোলি হোমস স্কুল, তমিজ উদ্দিন সরকার পাবলিক স্কুল, মাইলেশিয়াম স্কুল অ্যান্ড কলেজসহ বেশকয়েকটি স্কুলে তাদের কার্যক্রম পরিচালনা করতে দেখা গেছে।

এব্যাপারে শিক্ষার্থী সামিয়া বলেন, আমরা স্কুল বন্ধের খবর জানতাম না তাই যথা নিয়মে স্কুলে এসে পরীক্ষা দিয়েছি। পরীক্ষা আজকের মত শেষ হয়েছে। তবে আজ থেকে আর স্কুলে যাবো না। করোনাভাইরাসের ভয়ে বাবা-মা স্কুলেই আসতে দেয় না। পরীক্ষা থাকায় আসতে বাধ্য হয়েছি।

মাইলেশিয়াম স্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণির শিক্ষার্থী সুজন বলেন, সকালে স্কুলে আসলে স্যাররা তাদের ক্লাস করতে বলেন এবং তাই তারা ক্লাস করতে বাধ্য হয়। তবে আজ স্কুল ছুটি দিয়ে দিয়েছে এবং বাসা থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন স্যাররা।

হোলি হোমস স্কুল

এব্যাপারে হোলি হোমস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি রং নম্বর বলে কেটে দেন।

তমিজ উদ্দিন সরকার পাবলিক স্কুলের প্রধান শিক্ষক তমিজ উদ্দিন বলেন, গতকাল স্কুল বন্ধ থাকার কারণে শিক্ষার্থীদের স্কুল বন্ধের নোটিশ দেওয়া হয়নি। তবে আজ তাদের স্কুল বন্ধের নোটিশ দেওয়া হয়। পরে শিক্ষার্থীদের অনুরোধে পরীক্ষা গ্রহণ করা হয়।

তমিজ উদ্দিন সরকার পাবলিক স্কুল

এব্যাপারে সাভার উপজেলা শিক্ষা কর্মকর্তা তাফসিরা লিজা বার্তা২৪.কম-কে বলেন, সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। যে সকল প্রতিষ্ঠান নিষেধাজ্ঞা না মেনে শিক্ষা কার্যক্রম পরিচালনা করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা বার্তা২৪.কম-কে বলেন, সব ধরনের গণজমায়েত এড়িয়ে চলতে হবে। গণজমায়েত এড়িয়ে চলার জন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। নির্দেশনা অনুযায়ী সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার অনুরোধ জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর