সারিয়াকান্দিতে আ.লীগ-বিএনপির সংঘর্ষ

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-30 07:54:10

একই স্থানে সমাবেশকে কেন্দ্র করে বগুড়ার সারিয়াকান্দিতে আওয়ামী লীগের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

এসময় বসতবাড়ির খড়ের গাদায় আগুন দেওয়াসহ বেশ কয়েকটি গাড়ি ও মোটরসাইকেল ভাংচুর করা হয়েছে। এ ঘটনায় উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন।

বুধবার (১৮ মার্চ) দুপুরে উপজেলার তাজুর পাড়ায় এ ঘটনা ঘটে।

স্থানীয় লোকজন জানান, বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের উপনির্বাচন উপলক্ষে বিএনপির নেতাকর্মীরা ধানের শীষের প্রার্থীর পক্ষে সারিয়াকান্দি উপজেলার পার তিতপরলে নির্বাচনী সমাবেশ আহবান করে। একই স্থানে আওয়ামী লীগও সমাবেশের ডাক দেয়।

একটি বাড়ির খড়ের গাদায় আগুন দেওয়া হয়

এ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিলো। দুপুর সাড়ে ১২টার দিকে ধানের শীষের প্রার্থীর একটি গাড়িবহর পার তিতপরলের দিকে যাচ্ছিল। পথিমধ্যে তাজুরপাড়া এলাকায় পৌঁছালে নৌকা প্রার্থীর লোকজন গাড়িবহরে হামলা চালালে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় তিনটি গাড়ি ও বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুরসহ একটি বাড়ির খড়ের গাাদয় আগুন লাগিয়ে দেওয়া হয়।

সোনাতলা পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নিপু খান বার্তা২৪.কমকে বলেন, নৌকার কর্মীদের হামলায় কেন্দ্রীয় তাঁতীদলের নেতা আব্দুস সাত্তারসহ ৬-৭ জন নেতাকর্মী আহত হয়েছেন।

অপরদিকে সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান বার্তা২৪.কমকে বলেন, তাজুরপাড়ায় বিএনপির গাড়িবহরের একটি গাড়ি নৌকার কর্মীর মোটরসাইকেলে ধাক্কা দেয়। এনিয়ে সেখানে ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

সারিয়াকান্দি থানার ওসি বলেন, একজনের বাড়ির খড়ের গাদায় কে বা কারা আগুন দেয়। এনিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বর্তমানে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর