রায়পুরে অর্ধ লক্ষাধিক মানুষ জমায়েতের ঘটনায় তদন্ত

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-09-01 01:20:31

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার হায়দরগঞ্জে করোনাভাইরাস থেকে মুক্তি পেতে দোয়া ও মোনাজাতে অর্ধ লক্ষাধিক মানুষের জমায়েতের ঘটনায় তদন্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) রিয়াজুল কবির তদন্ত করতে হায়দরগঞ্জে যান।

এর আগে বুধবার (১৮ মার্চ) সকালে হায়দরগঞ্জ তাহেরিয়া আর এম কামিল মাদ্রাসা প্রাঙ্গণে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। স্থানীয়রা জানিয়েছেন, এতে অর্ধ লক্ষাধিক মানুষ উপস্থিত ছিলেন। চট্টগ্রাম আন্দরকিল্লা শাহে জামে মসজিদের খতিব ও আওলাদে রাসূল (সা.) সাইয়্যেদ মোহাম্মদ আনোয়ার হোসাইন তাহের জাবেরি আল মাদানি মোনাজাত পরিচালনা করেন। এ ঘটনায় রাতে জেলা প্রশাসন জরুরি সভা করেছে।

তদন্তকালে ওই কর্মকর্তা হায়দরগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ বেলায়েত হোসেন, মোনাজাতের অন্যতম আয়োজক মুফতি সাইয়্যেদ মো. তাহের ইজ্জুদ্দীন জাবেরি আল মাদানি ও জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন।

অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল কবির বলেন, দোয়া ও মোনাজাত অনুষ্ঠানের জন্য আমাদের কাছ থেকে অনুমতি নেওয়া হয়নি। ঘটনাটি তদন্ত করা হয়েছে। এ নিয়ে জেলা পুলিশ সুপারের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।

পূর্ব ঘোষিত কর্মসূচি ছিল না বলে জানিয়ে তাহের ইজ্জুদ্দীন জাবেরি বলেন, গণজমায়েতের ঘটনায় আমরা দুঃখ প্রকাশ করছি। এমনটি হবে আমাদের জানা ছিল না। সার্বিক বিবেচনায় ভবিষ্যতে এ ধরণের কর্মসূচি থেকে আমরা সতর্ক থাকবো।

এ সম্পর্কিত আরও খবর