নাটোরে পেঁয়াজ রসুনের দাম বৃদ্ধি

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-23 01:50:49

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে হুঁশিয়ারির পরদিনই নাটোরে বেড়েছে পেঁয়াজ ও রসুনের দাম। মাত্র একদিনের ব্যবধানে পেঁয়াজ কেজি প্রতি ১৫ থেকে ২০ টাকা বেড়ে ৫০ ও ৫৫ টাকা ও রসুন এক লাফে ৪০ টাকা বেড়ে ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

দাম বৃদ্ধির কারণ হিসেবে ব্যবসায়ীরা বলছেন সরবরাহ ঘাটতির কথা। পাশাপাশি করোনা আতঙ্কে লক ডাউনের ভয়েও অনেক ভোক্তা স্বাভাবিকের তুলনায় অতিরিক্ত কেনাকাটা করায় ভোগ্য পণ্যের সংকট তৈরি হতে পারে বলে আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

শুক্রবার (২০ মার্চ) নাটোর শহরের বিভিন্ন কাঁচাবাজার ঘুরে বর্ধিত দামে পেঁয়াজ ও রসুন বিক্রি হতে দেখা গেছে।

শহরের প্রধান বাজার নিচাবাজার কাঁচা বাজার ও মাদ্রাসা মোড় বাজারে মধ্যম মানের পেঁয়াজ বিক্রি হয়েছে ৫০ টাকা এবং ভালো পেঁয়াজ ৫৫ টাকা কেজি, যা একদিন আগেও ৩৫ থেকে ৪০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। স্টেশন বাজার কাঁচাবাজারে পেঁয়াজ বিক্রি হয়েছে ৫০ টাকা কেজি যা একদিন আগে বিক্রি হয়েছে ৩০ থেকে ৩৫ টাকা কেজি দরে। এছাড়া শহরের ছোট-বড় প্রতিটি বাজারেই রসুন ১শ টাকা কেজি দরে বিক্রি করছেন ব্যবসায়ীরা।

শাহাব উদ্দীন নামের একজন ভোক্তা বলেন, দেশে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক থাকলেও বর্তমান পরিস্থিতিতে কিছু অসাধু ব্যবসায়ী কৃত্রিম সংকট সৃষ্টি করছেন। প্রশাসনের হুঁশিয়ারির পরও তারা বেশি দাম নিচ্ছেন। এসব দেখার কেউ নেই।

তবে ব্যবসায়ীদের অভিযোগ, ভোক্তারা একসাথে অতিরিক্ত পেঁয়াজ-রসুন ক্রয় করায় দ্রুত তা শেষ হচ্ছে। ভোক্তাদের ক্রয় আচরণ স্বাভাবিক হলে বাজার স্থিতিশীল থাকবে।

এ সম্পর্কিত আরও খবর