পটুয়াখালীতে ১০ ব্যবসায়ীকে জরিমানা

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী | 2023-08-30 15:34:22

করোনাভাইরাস সংক্রমণ এবং বিভিন্ন গুজবকে কেন্দ্র করে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ।

শুক্রবার (২০ মার্চ) সকাল থেকে পটুয়াখালী শহরের নিউমার্কেট পুরান বাজার এলাকার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে দশটি প্রতিষ্ঠানকে মোট ৯৪ হাজার টাকা জরিমানা করা হয়।

পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল ইসলাম এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইবনে আল জাহিদ হোসেন অভিযানের নেতৃত্ব দেন। এ সময় পটুয়াখালী জেলা পুলিশের সদস্যরা অভিযানে সার্বিক সহযোগিতা করেন।

এদিকে, গত বৃহস্পতিবার দুপুরের পর থেকেই পটুয়াখালীর বাজারগুলোতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি করে বিক্রি করতে দেখা যায়। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে প্রতিবাদের ঝড় ওঠে।

বৃহস্পতিবার রাতে পটুয়াখালী শহরের নিউমার্কেটে গিয়ে দেখা যায় প্রতি হালি ডিমে ৫ টাকা মূল্য বৃদ্ধি করা হয়েছে। এছাড়া চালে বস্তা প্রতি ৩০০ থেকে ৪০০ টাকা, আলু কেজি প্রতি ১০ টাকা এবং পেঁয়াজ কেজি প্রতি ৪০ টাকা পর্যন্ত মূল্য বৃদ্ধি করে বিক্রি করা হচ্ছে।

পটুয়াখালী জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী জানান, বাজার নিয়ন্ত্রণে জেলা এবং উপজেলার বিভিন্ন হাট বাজারে ভ্রাম্যমাণ আদালত এবং বাজার মনিটরিং টিম কাজ করছে। কোথাও অস্বাভাবিক মূল্যবৃদ্ধির ঘটনা ঘটলে জেলা প্রশাসককে কিংবা উপজেলা নির্বাহী অফিসারদেরকে অবহিত করার আহ্বানও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর