নরসিংদীতে জনসমাগম রোধে উপজেলা প্রশাসনের অভিযান

, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী | 2023-08-28 18:21:24

করোনাভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনার পাশাপাশি নরসিংদী জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী বর্তমানে জেলার যে কোনো স্থানে সামাজিক অনুষ্ঠানে জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। নির্দেশনা অমান্য করে জনসমাগম করে বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করা হলেই অভিযান চালাচ্ছে প্রশাসন।

শুক্রবার (২০ মার্চ) দুপুরে নরসিংদীর চরা ল আলোকবালিতে একটি বিয়ের অনুষ্ঠানে জনসমাগমের অভিযোগে অভিযান পরিচালনা করে প্রশাসন। জনসমাগম হবে না এই মর্মে তাদের অনুষ্ঠান পরিচালনা করার অনুমতি প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া, নজরপুর ইউনিয়নের দড়িনবীপুর গ্রামে একটি বিয়ের অনুষ্ঠানের তারিখ বর-কনের অনুমতি সাপেক্ষে পিছিয়ে দেওয়া হয়।

এছাড়া, শহরের জেলখানা মোড়ে খান কমিউনিটি সেন্টারে গত বৃহস্পতিবার (১৯ মার্চ) এক বিয়ের অনুষ্ঠানে জনসমাগমের কারণে আগত আত্মীয়দের ফেরত পাঠানো হয়। এছাড়া, শাপলা চত্বরে সুন্নতে খৎনার অনুষ্ঠানেও আত্মীয়দের ফেরত পাঠিয়ে পরিবারের সদস্যদের মাধ্যমে অনুষ্ঠান কার্যক্রম শেষ করার নির্দেশনা দেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানের বিষয়ে নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার জানান, বর্তমানে সারা বিশ্বে করোনাভাইরাস আতঙ্কে যখন উদ্বিগ্ন তখন বাংলাদেশ সরকার সামাজিক অনুষ্ঠান ও জনসমাগম এড়িয়ে চলার নির্দেশনা দিয়েছেন। তারই আলোকে নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশনায় আমরা করোনাভাইরাস প্রতিরোধে মাঠ পর্যায়ে কাজ করছি।

এ সম্পর্কিত আরও খবর