সাভারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৭০ হাজার টাকা জরিমানা

ঢাকা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-30 07:35:51

করোনাভাইরাসকে কেন্দ্র করে ঢাকার সাভার ও আশুলিয়ায় নিত্য পণ্যের দাম বৃদ্ধি করে বিক্রি করায় বিভিন্ন ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (২০ মার্চ) বিকেলে সাভারের নামাবাজার ও আশুলিয়ার বগাবাড়ি এলাকায় এই জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সাভার নামাবাজার এলাকায় অভিযান পরিচালনা করেন সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহফুজ। বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় ৩ ব্যবসায়ীকে ২০ হাজার করে মোট ৬০ হাজার টাকা জরিমানা করেন তিনি। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট হ্যান্ড মাইক দিয়ে সচেতনতা বৃদ্ধি ও সতর্কতামূলক দিক নির্দেশনা দেন।

তিনি বলেন, অযথা কেউ বাজারে ঘোরাফেরা করবেন না। মানুষের অসহায়ত্বের সুযোগ নিয়ে বেশি দামে পণ্য বিক্রি করবেন না। একটু মানবিক হন। করোনায় আতঙ্ক না হয়ে সচেতন হন। অসাধু ব্যবসায়ীদের কঠোরভাবে মনিটরিং করা হচ্ছে। বেশি দামে বিক্রি নিত্য পণ্য বিক্রি করলে তা কঠোরভাবে দমন করা হবে।

অন্যদিকে আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদের নেতৃত্বে আশুলিয়ার বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। বেশি দামে চাউল বিক্রি করায় আশুলিয়ার বগাবাড়ি বাজার এলাকায় এক চাউলের ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে জনসচেতনতামূলক দিক নির্দেশনাও দিচ্ছেন তিনি। অভিযান এখনও অব্যাহত রয়েছে বলে জানা গেছে।

এ সম্পর্কিত আরও খবর