চৌগাছায় প্রবাসীকে জরিমানা, সঙ্গরোধে থাকার নির্দেশ

যশোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-09-01 19:55:29

যশোরের চৌগাছায় মালদ্বীপ প্রবাসী আয়ূব হোসেনকে (৩৫) এক হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে তাকে ১৪ দিন বাড়িতে সঙ্গরোধে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

শুক্রবার (২০ মার্চ) দুপুর ১টার দিকে উপজেলার ভগবানপুর গ্রামে আয়ূব হোসেনে বাড়িতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম এ আদেশ দেন।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পাল, স্থানীয় ইউপি সদস্য ইউসূফ হোসেন ও পুলিশ সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, গত ১১ মার্চ মালদ্বীপ থেকে দেশে ফিরে সরকারি নির্দেশনা অমান্য করে প্রকাশ্যে চলাফেরা করতে থাকেন আয়ূব হোসেন। স্থানীয় জনপ্রতিনিধিরা তাকে নিষেধ করলেও তিনি তাদের কথা শোনেননি। এমনকি শুক্রবার দুপুরে তার বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময়ও তিনি আদালতকে মিথ্যা তথ্য দেন এবং তর্কাতর্কি করেন।

পরে আয়ূব হোসেনের কাজগপত্র পরীক্ষা করে দেখা যায় তিনি ১১ মার্চ দেশে ফিরেছেন। পরে আদালতের কাছে মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে তাকে এক হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে তাকে ১৪ দিন বাড়িতে সঙ্গরোধে (হোম কোয়ারেন্টাইন) থাকার নির্দেশ দেওয়া হয়।

এর আগে চৌগাছা শহরের সবজি বাজারে অভিযান চালিয়ে পেঁয়াজ-রসুনের দাম বেশি নেওয়া ও মূল্য তালিকা না টাঙানোর অভিযোগে মঈনদ্দিন ওরফে বড়খোকা ও ওসমান আলী নামে দুই ব্যবসায়ীকে দুই হাজার টাকা করে জরিমানা করে ভ্রম্যমাণ আদালত।

এরপর ভ্রাম্যমাণ আদালত শহরের কয়েকটি চালের দোকানে গিয়ে ব্যবসায়ীদের চালের দাম না বাড়ানোর জন্য সতর্ক করে দেয়।

এ সম্পর্কিত আরও খবর