বন্ধ হলো দৌলতদিয়া যৌনপল্লী

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-23 09:12:57

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে ২০ দিনের জন্য সাময়িকভাবে বন্ধ হলো দেশের রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া যৌনপল্লী।

বন্ধ চলাকালীন পতিতাপল্লীর যৌনকর্মীর খাদ্য নিরাপত্তা হিসাবে প্রত্যেককে ৩০ কেজি চাল ও নগদ ২ হাজার করে টাকা প্রদান করা হবে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

বন্ধের বিষয়টি নিশ্চিত করে রাজবাড়ীর পুলিশ সুপার মো: মিজানুর রহমান বার্তা২৪.কমকে বলেন, করোনাভাইরাস থেকে মানুষকে রক্ষা করতে সরকার সব ধরনের জনসমাগম বন্ধ ঘোষণা করেছে। তারই ধারাবাহিকতায় আমরা জেলায় বিভিন্ন সভা-সমাবেশসহ জনসমাগম বন্ধ করেছি।

যৌনকর্মীদের খাদ্যের ব্যবস্থা না থাকায় এই কয়দিন বন্ধ করতে পারিনি। কিন্তু এখন চাল ও নগদ টাকা বরাদ্দ পাওয়ায় শুক্রবার (২০ মার্চ) সন্ধ্যা ৬ টা থেকে সাধারণ মানুষের প্রবেশাধিকার বন্ধ ঘোষণা করা হয়েছে এবং থাকবে ৯ এপ্রিল পর্যন্ত। ৯ এপ্রিলের পর পরিবেশ বুঝে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজবাড়ীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মাদ আশেক হাসান বার্তা২৪.কমকে বলেন, যৌনকর্মীদের খাদ্য নিরাপত্তার জন্য আমরা ঢাকা বিভাগীয় কমিশনারের কাছে একটি পত্র দেই। সেখান থেকে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে বিষয়টি অবগত করলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিশেষ বরাদ্দ দিয়েছে। যতদিন যৌনপল্লী বন্ধ থাকবে সেই কয়দিনের জন্য প্রত্যেক যৌনকর্মীকে ৩০ কেজি চাল ও নগদ ২ হাজার টাকা করে দেয়া হবে।

উল্লেখ্য, দেশের এই বৃহৎ পতিতাপল্লীতে প্রতিদিন গড়ে সাড়ে তিন হাজার করে মানুষ অবাধে চলাচল করে। এখানে প্রায় সাড়ে ৫ হাজার যৌনকর্মী ও তাদের পরিবারের সদস্যরা রয়েছেন। আর প্রায় ১৩০০ জন যৌনকর্মী ভোটার আছেন।

এ সম্পর্কিত আরও খবর