বেশি দামে চাল-পেঁয়াজ বিক্রি, ২৬ ব্যবসায়ীকে জরিমানা

ভোলা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ভোলা | 2023-08-29 22:09:18

ভোলা জেলা সদর, দৌলতখান, লালমোহন ও মনপুরা উপজেলায় নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে চাল ও পেঁয়াজ বিক্রি করায় ২৬ ব্যবসায়ীকে চার লাখ ৩৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২১ মার্চ) দিনব্যাপী জেলার বিভিন্ন উপজেলায় আলাদা আলাদা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সদরের ৮ ব্যবসায়ীকে ১ লাখ ৯৭ হাজার টাকা, দৌলতখানে পাঁচ ব্যবসায়ীকে ৫১ হাজার টাকা, লালমোহনে ৭ ব্যবসায়ীকে এক লাখ ৪০ হাজার টাকা ও মনপুরা উপজেলায় ৬ ব্যবসায়ীকে ১৫ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পিয়াস চন্দ্র দাস ও নাদির হোসেন শামিম এর নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত ভোলা শহরের খালপাড় রোডে অভিযান চালায়। এসময় অতিরিক্ত দামে চাল বিক্রির অপরাধে ব্যবসায়ী মঞ্জুর মোরশেদকে ৭০ হাজার টাকা, মো. মিজানকে ৫ হাজার টাকা, মো. ইকবাল হোসেনকে ৫ হাজার টাকা, জাহিদুল ইসলামকে ১০ হাজার টাকা, আব্দুর রাজ্জাক লাল মিয়াকে ১০ হাজার টাকা ও অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অপরাধে ব্যবসায়ী মো. জামাল হোসেনকে ৩ হাজার টাকা, মো. জুয়েলকে ২ হাজার টাকা এবং মো. বাবুলকে ২ হাজার টাকা জরিমনা প্রদান করেন।

অপরদিকে জেলার লালমোহন উপজেলায় শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত লালমোহন বাজারের সদর রোডে উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমির নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম অভিযান চালায়। এসময় অতিরিক্ত দামে চাল বিক্রির অপরাধে চাল ব্যবসায়ী মো. মনির বকসি, মো. নুরুল ইসলাম, উজ্জল চন্দ্র দাস, মো. মোফাজ্জল, মো. নুরুন্নবী ও মো. নান্নুকে ২০ হাজার টাকা করে ও মো. কামাল নামের এক মুদি ব্যবসায়ীকে ২০ টাকা জরিমানা প্রদান করা হয়।

এছাড়াও দৌলতখান উপজেলায় শুক্রবার দিবাগত রাত ৯টার দিকে উপজেলা নির্বাহী অফিসার জীতেন্দ্র কুমার নাথ এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম দৌলতখান বাজারে অভিযান চালিয়ে চাল-পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী অতিরিক্ত দামে বিক্রি করার অপরাধে মুদি ব্যবসায়ী পরিমল চন্দ্র দে, মহিউদ্দিন, মো. ফারুককে ১০ হাজার টাকা করে ও মোসলেহ উদ্দিন নামের এক চাল ব্যবসায়ীকে ২০ হাজার টাকা, আরো এক ব্যবসায়ীকে এক হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

মনপুরা উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম উপজেলার দুইটি বাজারে অভিযান চালায়। এসময় উত্তর সাকুচিয়া ইউনিয়নের বাংলাবাজার মুুদি ব্যাবসায়ী মো. হানিফকে ১ হাজার টাকা, দক্ষিণ সাকুচিয়া সিরাজগঞ্জ বাজারের মুদি ব্যবসায়ী মো. ইলিয়াছ ২ হাজার টাকা, মো. ইসমাইল হোসেনকে ১ হাজার টাকা, কোড়ালিয়া বাজারের মুদি ব্যাবসায়ী মো. নাছির জমাদারকে ১০ হাজার টাকা, আব্দুর রহিমকে ১ হাজার টাকা ও মো. মোছলেম উদ্দিনকে ৫ শত টাকা জরিমানা প্রদান করা হয়।

ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, করোনাভাইরাসকে কেন্দ্র করে ব্যবসায়ীরা চাল-পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বেশি দামে বিক্রি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বাজার নিযন্ত্রণ করতে জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর