চীন প্রবাসী ভেবে আতঙ্কে পালালেন রোগীরা

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-09-01 08:10:26

রোগী দেখতে আসা এক ব্যক্তিকে চীন প্রবাসী মনে করে আতঙ্কে লালমনিরহাট সদর হাসপাতালের প্রায় ৪০ জন রোগী হাসপাতাল ছেড়ে পালিয়েছেন।

শনিবার (২১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সদর হাসপাতালের মেডিসিন বিভাগে এ ঘটনা ঘটে। এ সময় বেশিরভাগ রোগী চিকি‍ৎসা না নিয়ে সদর হাসপাতাল থেকে বাড়িতে চলে যান।

জানা গেছে, শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে সদর উপজেলার খুনিয়াগাছ এলাকার এক ব্যক্তি সদর হাসপাতালে রোগী দেখার জন্য যান। তার গায়ের ত্বক ফর্সা হওয়ায় অনেকেই তাকে বিদেশি মনে করেন। এরই মাঝে গুজব ছড়িয়ে পড়ে ওই ব্যক্তি চীন থেকে এসেছেন। এতেই হাসপাতালে শুরু হয় বিশৃঙ্খলা। ভর্তিকৃত রোগীরা এই খবরে হাসপাতাল থেকে বেরিয়ে যান। চিকিৎসা করাতে আসা রোগীরাও ভয়ে হাসপাতাল ছাড়েন।

এদিকে, শুক্রবার (২০ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের এক সৌদি প্রবাসী বাড়িতে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে হাসপাতালে নিয়ে আসা হচ্ছে, এমন খবর ছড়িয়ে পড়লে লালমনিরহাট সদর হাসপাতালের বিভিন্ন বিভাগে ভর্তি থাকা ৩৮ রোগী পালিয়ে যান। যদিও শেষ পর্যন্ত ওই প্রবাসী হাসপাতালে আসেননি।

লালমনিরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মঞ্জুর মোর্শেদ রোগী পালানোর সত্যতা নিশ্চিত করে বার্তা২৪.কম-কে বলেন, আতঙ্কের কিছু নেই। তারা গুজবে কান দিয়ে হাসপাতাল থেকে চলে গেছেন। সঙ্গরোধে (হোম কোয়ারেন্টাইন) থাকা রোগীর জন্য আলাদা ইউনিট করা হয়েছে। এখানকার রোগীদের ভয়ের কিছু নেই।

লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় বার্তা২৪.কম-কে জানান, বিশ্বজুড়ে করোনা আতঙ্কে মানুষ রয়েছেন। সে কারণে হয়তো সাদা ত্বকের লোক দেখে রোগীরা ভয় পেয়ে পালিয়ে যান। কিন্তু তাদের আবার ফিরিয়ে এনে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর