নাটোরে চার ব্যবসায়ী ও ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-26 00:48:23

নাটোরের নীচাবাজার এলাকায় নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম মনিটরিংকালে পেঁয়াজ ও রসুনের দাম বেশি রাখায় দুই ব্যবসায়ীকে আট হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সময় পৃথক ভ্রাম্যমাণ আদালত মেয়াদ উত্তীর্ণ লাইসেন্স দিয়ে ডায়াগনস্টিক ব্যবসা পরিচালনা ও ল্যাবে নির্দিষ্ট পরিমাণের চেয়ে তাপমাত্রা কম থাকায় দুই প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার (২২ মার্চ) শহরের আলাইপুর নীচাবাজারের কাঁচাবাজার ও হাসপাতাল রোড এলাকায় পৃথক অভিযান পরিচালনা করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুল ইসলাম জানান, সরকারের নির্দেশনায় ও জেলা প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী করোনার অজুহাতে যাতে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়াতে না পারে সে কারণে নিয়মিত বাজার মনিটরিং শুরু করেছে ভ্রাম্যমাণ আদালত। দুপুরে নীচাবাজার এলাকায় বেশি দামে রসুন বিক্রি প্রমাণিত হওয়ায় ইয়ার আলী নামে একজন সবজি ব্যবসায়ীকে ৫ হাজার টাকা এবং উজ্জল নামে অপর এক ব্যবসায়ী বেশি দামে পেঁয়াজ বিক্রির অপরাধে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আবু হাসান জানান, ৫ বছর আগে আলাইপুরস্থ জামান ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরও লাইসেন্স নবায়ন না করেই অবৈধভাবে ব্যবসা করে আসছিলেন। এ কারণে জামান ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানাসহ ডায়াগনস্টিকের সকল কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেওয়া হয়। এছাড়া চামেলী ডায়াগনস্টিক সেন্টারের ল্যাবে নির্দিষ্ট পরিমাণের চেয়ে তাপমাত্রা কম থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর