করোনা মোকাবিলায় কুমিল্লায় প্রস্তুত 'কুইক রেসপন্স টিম'

কুমিল্লা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-30 07:14:31

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের যে কোন বিষয়ে জরুরি সাড়া দেওয়ার জন্য 'কুইক রেসপন্স টিম' গঠন করেছেন কুমিল্লা জেলা প্রশাসন। কুমিল্লায় করোনাভাইরাসে কেউ আক্রান্ত হলে দ্রুত সময়ে তাদের চিকিৎসা সেবা দেওয়াসহ সার্বক্ষণিক পরিস্থিতি মনিটরিং করবে এই কুইক রেসপন্স টিম।

জানা গেছে, ইতিমধ্যে এই টিমের সদস্যরা তাদের ব্যক্তিগত নিরাপত্তা সরঞ্জাম (পিপিই) স্থানীয় ভাবে সংগ্রহ করেছে। তবে আগামী দু'এক দিনের মধ্যে চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় সরকারি সরঞ্জামাদি কুমিল্লায় এসে পৌঁছাবে বলে জানা গেছে।

রোববার (২২ মার্চ) বিকেলে কুমিল্লা জেলা প্রশাসক মো.আবুল ফজল মীর জানান, গত ১ মার্চ থেকে ১৯মার্চ পর্যন্ত ১৫ সহস্রাধিক প্রবাসী কুমিল্লায় এসেছেন। তবে এখন পর্যন্ত কেউ আক্রান্ত হবার খবর পাইনি। ইতিমধ্যে ৯ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। সবার ফলাফল নেগেটিভ এসেছে। আমরা প্রবাসীসহ দেশে অবস্থান করা সবার বিষয়ে সার্বক্ষণিক খোঁজ খবর রাখছি। করোনা মোকাবেলায় আমরা ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছি। কুইক রেসপন্স টিমও গঠন করেছি।

তিনি জানান, আমাদের প্রস্তুতি তখনি সফল হবে, যখন জেলাবাসী আমাদেরকে শতভাগ সহযোগিতা করবেন। জেলাবাসী যত বেশী সচেতন হবে করোনার প্রভাব ততই কম হবে। এছাড়া করোনা প্রতিরোধে আমাদের প্রচার-প্রচারণা ও  বাজার মনিটরিংসহ সামগ্রিক কার্যক্রম অব্যাহত রয়েছে।

কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জামেরী হাসান জানান, আমাদের যেই পরিমান ব্যক্তিগত নিরাপত্তা সরঞ্জাম (পিপিই) প্রয়োজন, তা এই মুহূর্তে পুরোপুরি নেই। সরকার থেকে জানতে চেয়েছে আমাদের কি পরিমাণ পিপিই প্রয়োজন। আমরা সেই হিসেবে জানিয়ে দিয়েছি। তবে এই মুহূর্তে  করোনা পরিস্থিতি সামাল দিতে আমরা স্থানীয়ভাবে পিপিই সংগ্রহ করেছি, প্রস্তুতি সম্পন্ন করেছি। আশা করি আগামী ২/১ দিনের মধ্যে আমরা চাহিদানুযায়ী প্রয়োজনীয় সরঞ্জামাদি সরকার থেকে পাব।

এ সম্পর্কিত আরও খবর