সাভারে চিকিৎসকদের জন্য সুরক্ষা পোশাক সরবরাহ

ঢাকা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-30 07:35:59

বিশ্বে আতঙ্ক ছড়িয়েছে কোভিড-১৯ বা করোনাভাইরাস। বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। এই ভাইরাস সংক্রমণে এরইমধ্যে দেশে শিশুসহ ২৭ জন আক্রান্ত হয়েছে।দু’জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন পাঁচজন। তবে এর প্রাদুর্ভাব ঠেকাতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন সরকার। এর পরিপ্রেক্ষিতে সাভার উপজেলা প্রশাসন করোনা রোধে নিয়েছে নানা পদক্ষেপ। প্রস্তুত রাখা হয়েছে আইসোলেশন বেড।

যেহেতু এই ভাইরাস সর্দি, হাঁচি, কাশি থেকে ছড়িয়ে পড়ে তাই জনসমাগম এড়িয়ে চলার নির্দেশসহ বিভিন্ন দিক নির্দেশনা দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা প্রশাসন। এরই মধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, কওমি মাদরাসা ও বিনোদন কেন্দ্র কমিউনিটি সেন্টারসহ খাবার হোটেল।

এছাড়া যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় নিজ উদ্যোগে পুরোপুরি প্রস্তুতি নিয়েছে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা। তিনি তার টিমসহ সব চিকিৎসকের জন্য সরবরাহ করেছেন পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই)।

নিজ উদ্যোগে এসব পোশাক সরবরাহ করেছেন ডা. সায়েমুল হুদা

এ বিষয়ে জানতে চাইলে তিনি বার্তা২৪.কম-কে বলেন, ‘নিজ উদ্যোগে যেকোনো উদ্ভূত পরিস্থিতি মোকাবিলার জন্য অপেক্ষা না করে নিজ উদ্যোগে চিকিৎসকদের জন্য সুরক্ষা পোশাকের ব্যবস্থা করেছি। পর্যায়ক্রমে সব নার্সসহ সবার জন্য ব্যবস্থা করার পরিকল্পনা আছে। তবে এতে অনেক অর্থের প্রয়োজন। আমরা বিভিন্ন স্থানে চিঠি দিয়েছি। তাদের সহযোগিতা পেলে এসব সুরক্ষা পোশাক সরবরাহ সম্ভব।’

এ সম্পর্কিত আরও খবর