বিয়ে বাড়িতে অভিযান, বরসহ ৮ জনের জরিমানা

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 18:50:04

বগুড়ার শিবগঞ্জে করোনা ভাইরাস আতঙ্কের মধ্যেই সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে রাতে বাল্য বিয়ের প্রস্তুতির সময় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। রোববার (২২ মার্চ) রাত ১০টায় শিবগঞ্জ উপজেলার আলাদিপুর পাথারের পাড়া গ্রামে অভিযান চালানো হয়। অভিযানে বর ও কনেসহ আটক করা হয় ৯ জনকে।

জানা গেছে আলাদিপুর পাথারের পাড়া গ্রামের সিরাজুল ইসলামের মেয়ে সীমা খাতুনের (১২) সাথে একই উপজেলার আমজানি গ্রামের আবুল কালামের ছেলে সাকিবের (২০) বিয়ে ঠিক হয়। রোববার রাতে বর পক্ষ বেশ কয়েকজন বরযাত্রী নিয়ে কনের বাড়িতে হাজির হয়। বর যাত্রীদের খাওয়া দাওয়া শেষে বিয়ে পড়ানোর প্রস্তুতি চলছিল।

এমন সময় রাত ১০টার দিকে উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবীর পুলিশ সাথে নিয়ে হাজির হন বিয়ে বাড়িতে। পুলিশের উপস্থিতি দেখে কনের বাবা-মা পালিয়ে যান। পরে বর সাকিব, কনে সীমা খাতুন, বিয়ে আসা জিয়াউল ইসলাম, সবুজ, কলিম উদ্দিন, ফারুক,সুমন, রব্বানী ও আশরাফ আলীকে আটক করে নিয়ে যাওয়া হয়।

পরে উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবীর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কনে ছাড়া অপর ৮ জনের প্রত্যেকের দুই হাজার টাকা করে জরিমান করেন।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বার্তা বার্তা২৪.কমকে বলেন, আটকৃতরা জরিমানার টাকা পরিশোধ করলে তাদেরকে ছেড়ে দেয়া হয়। কনেকে তার পরিবারের জিম্মায় দেয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর