মেহেরপুরের সব পশুর হাট বন্ধ

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর | 2023-08-30 14:17:30

করোনাভাইরাস সতর্কতায় মেহেরপুর জেলার সব পশুর হাট সাময়িক বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। সোমবার (২৩ মার্চ) সকালে এই ঘোষণার পর সবচেয়ে বড় স্থানীয় পশুর হাট বামন্দী-নিশিপুর হাটের কেনাবেচা কার্যক্রম স্থগিত করেছে কর্তৃপক্ষ।

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে জনসমাগম না করতে এই নির্দেশনা দিয়েছে জেলা ও উপজেলা প্রশাসন। সপ্তাহের প্রতি সোমবার ও শুক্রবার বামন্দী-নিশিপুর পশু হাট বসে। এদিকে মেহেরপুর ছাড়াও আশেপাশের কয়েক জেলার ক্রেতা-বিক্রেতাদের সমাগম ঘটে এ হাটে।

হাট বন্ধের বিষয়টি নিশ্চিত করে গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বলেন, জনসমাগম ঠেকাতে জেলা প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী সব পশু হাট বন্ধ করা হয়েছে। সোমবার বামন্দী-নিশিপুর পশু হাটের নির্ধারিত দিন। এখানে অনেক সমাগম হয়। তাই সকালেই হাট কর্তৃপক্ষকে বন্ধের নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়াও এই আদেশ কেউ অমান্য করছে কিনা তা তদারকির জন্য পুলিশ ও উপজেলা প্রশাসনের প্রতিনিধিদের পাঠানো হয়েছে।

বামন্দী-নিশিপুর গো হাটের ইজারাদার আমিরুল ইসলাম শেখ বলেন, রাষ্ট্রীয় সিদ্ধান্ত বা নির্দেশনা আমরা মেনে চলছি। উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনা অনুযায়ী গো হাটের কার্যক্রম বন্ধ করে ব্যাপারীদের জানিয়ে দেয়া হয়েছে।

এদিকে সরকারী নির্দেশনা অনুযায়ী মেহেরপুর শহরের পশু হাট, বারাদী ছাগল হাট ও নওপাড়া ছাগল হাট বন্ধ করা হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

এ সম্পর্কিত আরও খবর