যশোরে প্রবাসীদের বাড়িতে লাল পতাকা

যশোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-08-22 01:34:40

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে ও সচেতনতা বাড়াতে যশোরে প্রবাসীদের বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দিচ্ছে জেলা প্রশাসন।

সোমবার (২৩ মার্চ) থেকে এই কার্যক্রম শুরু হয়েছে।

যশোর জেলা সিভিল সার্জন সূত্রে জানা গেছে, যশোরে গত ১৮ ফেব্রুয়ারি থেকে ১৮ মার্চ পর্যন্ত বিদেশ থেকে এসেছে ২৩ হাজার ৩৯৪ জন। এর মধ্যে সঙ্গরোধে আছে ১ হাজার ১০৮ জন। এর মধ্যে অভয়নগরে ৪১ জন, বাঘারপাড়ায় ১২ জন, চৌগাছায় ২৭ জন, যশোর সদরে ৬৭৬ জন, ঝিকরগাছায় ৮২ জন, কেশবপুরে ২২ জন, মণিরামপুরে ৪১ জন এবং শার্শায় ২০৭ জন রয়েছে। এই সময়কালে ১৬ জনের সঙ্গরোধের মেয়াদ শেষ হয়েছে। এদের মধ্যে ৯ জন চৌগাছার, ৭ জন অভয়নগরের। তারা সবাই সুস্থ রয়েছে।

যশোর জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বার্তা২৪.কমকে বলেন, ‘যাদের তত্ত্বাবধানে রেখেছি তাদের প্রত্যেকের কাছে আমাদের ফোন নাম্বার আছে। তাদের ফোন নাম্বারও আমাদের কাছে আছে। স্বাস্থ্যকর্মীরা প্রতিদিন সকাল-বিকেল তাদের খোঁজ নিচ্ছে। সঙ্গরোধের সময় কী কী নিয়ম পালন করতে হবে, তাদের সেগুলো বুঝিয়ে দেয়া হয়েছে।

এ বিষয়ে যশোর জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ বার্তা২৪.কমকে জানান, লাল পতাকা লাগানো বাড়িতে কেউ যেন যাতায়াত না করে এবং প্রবাসীরাও যেন বাড়ি থেকে বের না হয়, সেজন্য এই ব্যবস্থা নেয়া হয়েছে। করোনা বিষয়ে সচেতনতা সৃষ্টি করা হচ্ছে। প্রতিটি সরকারি অফিসে হাত ধোয়ার জন্য কর্নার করা হয়েছে। দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে রাখতে বাজার তদারকি কার্যক্রম জোরদার করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর