বেতন দিয়ে স্টাফদের ছুটি, ঘরে থাকলে পাবে বোনাসও

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-31 09:37:21

নাটোরে ২০ জন স্টাফকে বেতন দিয়ে ১৫ দিনের ছুটি দিয়েছে সম্প্রীতি সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি নামে একটি প্রতিষ্ঠান। এছাড়া ওই ছুটির সময় ঘরে অবস্থান করলে বিশেষ বোনাস দেয়ার ঘোষণাও দিয়েছে প্রতিষ্ঠানটি।

একই সঙ্গে বর্তমান পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সব ধরনের কিস্তি আদায় বন্ধ করা হয়েছে। করোনা মোকাবিলায় বাড়তি সতর্কতার অংশ হিসেবে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ। আপদকালীন এ সময়ে সমিতির ৪ শতাধিক সদস্যকে সব ধরনের সহযোগিতা করবে প্রতিষ্ঠানটি ।

মঙ্গলবার (২৪ মার্চ) সন্ধ্যায় সম্প্রীতি সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির নির্বাহী পরিচালক আসাদুজ্জামান টুটুল এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘করোনাভাইরাসের বিপর্যয় ঠেকাতে আমার প্রতিষ্ঠানের সবাইকে প্রাথমিকভাবে ১৫ দিনের বেতনসহ ছুটি দিয়েছি। সেই সঙ্গে আমাদের কর্মী এবং ৪০০ সদস্যের প্রত্যেককে সচেতনতামূলক লিফলেট, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক দেয়া হয়েছে। দেশের অবস্থা বিবেচনা করে পরবর্তীতে প্রতিষ্ঠানটি খোলার সিদ্ধান্ত নেয়া হবে। প্রতিষ্ঠানটি যতদিনই বন্ধ থাকুক স্টাফদের বেতন ভাতা নিয়মিত দেয়া হবে।’

এ ধরনের উদ্যোগকে স্বাগত জানিয়ে নাটোর জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, ‘সম্প্রীতি সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি সামাজিক দায়বদ্ধতা থেকে আমাদের আহ্বানে সাড়া দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে। সব এনজিওকে কিস্তি আদায় বন্ধে অনুরোধ করছি।’

এ সম্পর্কিত আরও খবর