লকডাউন থেকে পালিয়ে গ্রামে, সেখানেও লকডাউন

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-29 21:09:13

রাজধানীর মিরপুরে লকডাউনে থাকা একটি পরিবার পালিয়ে গ্রামের বাড়িতে চলে যায়। সেখানে স্থানীয় প্রশাসন ওই পরিবারটিসহ তাদের আশ্রয় দেওয়া পরিবারকে লকডাউন করেছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বেলা ১১টার দিকে টাঙ্গাইলের বাসাইল উপজেলার জাহাঙ্গীরনগর গ্রামের তিন পরিবারকে লকডাউনে থাকার নির্দেশ দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ ফজলে এলাহী।

পরিবার তিনটিতে ১২ জন সদস্য রয়েছেন। এদের মধ্যে লুৎফর রহমান নামে একজনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, রাজধানীর মিরপুরে লকডাউন হওয়া একটি বাড়ি থেকে জাহাঙ্গীর আলম নামে এক ব্যক্তি তার স্ত্রী ও এক সন্তানকে নিয়ে পালিয়ে শ্বশুর লুৎফর রহমানের বাড়িতে আশ্রয় নেন। গত পাঁচদিন যাবত তারা ওই বাড়িতে অবস্থান করছিলেন।

স্থানীয়রা বিষয়টি টের পেয়ে প্রশাসনকে জানান। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ ফজলে এলাহী অভিযান চালিয়ে ওই বাড়ির তিন পরিবারকে লকডাউনে থাকার নির্দেশ দেন।

মোহাম্মদ ফজলে এলাহী বলেন, ওই ব্যক্তি মিরপুরে লকডাউন হওয়া একটি বাড়ি থেকে পালিয়ে শ্বশুরবাড়িতে আশ্রয় নেন। খবর পেয়ে বাড়িটিতে থাকা তিন পরিবারকে লকডাউনের আওতায় আনা হয়েছে। তারা বাড়ির বাইরে যেতে পারবেন না। তাদের খাবারের বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি লোক দিয়ে বাজার করে ওই পরিবারের মাঝে হস্তান্তর করবেন।

এ সম্পর্কিত আরও খবর