বাস-ট্রাক-পিকআপে পাটুরিয়ামুখী মানুষের যাতায়াত বাড়ছে

মানিকগঞ্জ, দেশের খবর

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-29 20:35:45

ঢাকা-আরিচা মহাসড়কে পাটুরিয়ামুখী মানুষের যাতায়াত বাড়ছে। মানিকগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা পুলিশের দুই একটি টহল টিম থাকলেও মহাসড়ক থেকে বিচ্ছিন্ন হাইওয়ে পুলিশ।

শনিবার (২৮ মার্চ) দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই উপজেলার কালামপুর থেকে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরি ঘাট পর্যন্ত ছোট ছোট একেকটি পিকআপে ইচ্ছে মতো যাত্রী নিয়ে ছুটছে চালকরা। যাত্রী বহন থেকে বাদ পড়েনি বড় ট্রাকগুলোও। ব্যক্তিগত প্রাইভেটকার, মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্সে করেও গন্তব্যে যাচ্ছে যাত্রীরা। সীমিতভাবে চলাচল করছে যাত্রীবাহী বাসও।

ঢাকা-আরিচা মহাসড়কের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় পাটুরিয়ামুখী পিকআপ চালক মনু মিয়া জানান, সাভারের নবীনগর বাসস্ট্যান্ড এলাকায় পাটুরিয়ামুখী যাত্রীর প্রচুর চাপ রয়েছে। ভাড়াও আগের চেয়ে ৩ থেকে ৪ গুণ বেশি। রাস্তাও ফাঁকা। অনেকের দেখাদেখি তিনিও পিকআপ চালাচ্ছেন।

ঢাকা-আরিচা মহাসড়কে বাস চলছে

আমিনুর রহমান নামে ওই মহাসড়কে চলাচলকারী যাত্রীসেবা পরিবহনের বাস চালক জানান, দেদারসে ট্রাক, পিকআপ, প্রাইভেটকারে করে যাত্রী বহন করা হচ্ছে। তাই সীমিতভাবে বাসও চলাচল করছে।

মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে ডিউটিরত ট্রাফিক সার্জেন্ট আকবর হোসেন জানান, পাটুরিয়ামুখী মানুষ বোঝাই ট্রাক-পিকআপসহ অন্যান্য যানবাহনের বিরুদ্ধে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটের মোবাইল কোর্টের অভিযান চলমান রয়েছে।

গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বার্তা২৪.কমকে জানান, সকালের শিফটে ডিউটি করা হাইওয়ে পুলিশের টিম মহাসড়ক থেকে ৩টি রিকশা জব্দ করেছে। ট্রাক-পিকআপ হয়তো তাদের সামনে পড়েনি।

তিনি জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে পিপিই বা প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা না থাকায় জনসমাগমে ডিউটি করতে তাদের সমস্যা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর