ঢাকা-আরিচা মহাসড়কে ১১ চালককে জরিমানা

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-29 20:35:43

করোনাভাইরাসের রোধে বৃহস্পতিবার থেকে গণপরিবহন বন্ধ রয়েছে। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে পণ্যবাহী ট্রাক এবং পিকআপে যাত্রী বহনের দায়ে ঢাকা-আরিচা মহাসড়কে ১১ জন চালককে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৮ মার্চ) দুপুর থেকে বিকেল পর্যন্ত মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় ১১টি পিকআপ ভ্যান ও ট্রাক থেকে যাত্রী নামিয়ে দিয়ে ওই যানবাহন চালকদেরকে অর্থদণ্ড দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মানিকগঞ্জ জেলা প্রশাসনের এনডিসি মো. আক্তার হোসেন শাহিন। এ সময় সহযোগিতা করে মানিকগঞ্জ ট্রাফিক পুলিশ।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, করোনাভাইরাস মোকাবিলায় বৃহস্পতিবার থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সরকার সারা দেশে গণপরিবহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় সরকার। তবে ট্রাক, কাভার্ড ভ্যান, ওষুধ, জরুরি সেবা, জ্বালানি, পচনশীল পণ্য পরিবহন, অ্যাম্বুলেন্স ও সংবাদপত্রবাহী গাড়ি এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

পণ্যবাহী যানবাহনে কোনো যাত্রী পরিবহন করা যাবে না। করোনাভাইরাসের সংক্রমণ রোধে মানুষ যাতে ঘর থেকে বের না হয়, সে জন্য একই দিন থেকে টানা ১০ দিনের সাধারণ ছুটিও ঘোষণা করে সরকার। আর এই নিষেধাজ্ঞা অমান্য করে যান চালানোর দায়ে যানবাহন চালকদের ওই জরিমানা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর