আলুর কেজি মাত্র ৮ টাকা!

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-29 21:06:42

আলুর কেজি মাত্র ৮ টাকা! অবাক হচ্ছেন? অবাক তো হবারই কথা। কারণ বাজারে এখন আলুর দাম কেজি প্রতি ২০ টাকা। পাইকারি আড়তে আলুর দাম কেজি প্রতি সাড়ে ১৭ টাকা। সেখান থেকে কিনে দ্বারে দ্বারে ভেড়ামারা উপজেলা প্রশাসন পৌঁছে দিচ্ছে মাত্র ৮ টাকা কেজিতে। শুধু আলুই নয়, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, লবণ, পেঁয়াজ ও কাঁচা মরিচ।

নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করেই ভেড়ামারা উপজেলার অভাবী মানুষের কাছে এসব খাদ্যসামগ্রী পৌঁছানোর লক্ষ্যেই এ কর্মসূচি চালুর সিদ্ধান্ত। আর এ কাজ স্বেচ্ছাশ্রমে পরিচালনা করে যাচ্ছেন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কয়েকজন শিক্ষার্থী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদ বলেন, মানবিক কাজে নিজেকে সম্পৃক্ত করতে পেরে বেশ ভালো লাগছে।

 নিত্যপণ্য বিক্রি করছে উপজেলা প্রশাসন/ছবি: বার্তা২৪.কম 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল মারুফ বার্তা২৪.কমকে বলেন, ভেড়ামারা উপজেলার কেউ দিন শেষে পেটে ক্ষুধা নিয়ে ঘুমাতে যাবে না- এই মূলমন্ত্রকে সামনে রেখে প্রতিদিন সকালে ভেড়ামারা থেকে পাইকারি মূল্যে খাদ্যসামগ্রী কিনে তা স্বল্প মূল্যে দরিদ্র মানুষের দ্বারে দ্বারে গিয়ে বিক্রি করা শুরু করেছি। আর এই কাজে সহযোগিতা করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

তিনি আরও জানান, প্রতিদিন এসব নিত্যপ্রয়োজনীয় সামগ্রী নিয়ে ইজিবাইকে করে বিভিন্ন এলাকার দরিদ্র মানুষের বাড়িতে পৌঁছে দেওয়া হয়। একজন ব্যক্তি যেকোনো পণ্য সর্বোচ্চ ৩ কেজি কিনতে পারবেন।

অনেক কিছু করার ইচ্ছে থেকে নয়, আমার স্বপ্ন খুব মামুলি। আর তাই আমার ইচ্ছে আছে সারা উপজেলায় এটি চালু করার। প্রতিদিন ৬০০ মানুষের কাছে মূল্যছাড়ে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিতে চাই, যোগ করেন ইউএনও।

এ সম্পর্কিত আরও খবর