রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুড়ল ৩০ ঘর

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপেন্ডেন্ট, বার্তা ২৪.কম, টেকনাফ (কক্সবাজার) | 2023-08-31 10:46:37

কক্সবাজারের টেকনাফ হোয়াইক্যং চাকমারকুল (পুটিনবনিয়া) রোহিঙ্গা ক্যাম্পে আগুন লেগে স্কুলসহ ৩০টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় তিনজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তারা হলেন- মং চাথাই, মাছু ও লালা মং।

বুধবার (১ এপ্রিল) দুপুরের দিকে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের চাকমারকুল পুটিনবনিয়া রোহিঙ্গা শিবিরে এ আগুনের ঘটনা ঘটে।

স্থানীয় জনপ্রতিনিধি ও রোহিঙ্গারা জানায়, বুধবার দুপুরে টেকনাফ হোয়াইক্যং পুটিনবিনয়া রোহিঙ্গা শিবিরে পশ্চিম ব্লকে হঠাৎ করে একটি লার্নিং সেন্টার থেকে আগুন লাগে। এরপর রোহিঙ্গা শিবিরের একটি ব্লকে আগুন ছড়িয়ে পড়লে স্থানীয় পল্লী চাকমাদের ঘরেও আগুন লাগে। এভাবে সবকয়টি ঘরে আগুন লেগে যায়। আধা ঘণ্টার মধ্যেই সবগুলো ঘর পুড়ে যায়। এই ঘটনায় ৮টি লার্নিং স্কুল, রোহিঙ্গা শিবিরের ১৫টি ঘরসহ ৩০টি ঘর আগুনে পুড়ে যায়।

হোয়াইক্যং রোহিঙ্গা শিবিরের নেতা মো. জাবের বলেন, হঠাৎ করে আগুন ধরে ক্যাম্পের স্কুলসহ ৩০টির মতো ঘরে পুড়ে গেছে। তার মধ্যে কয়েকটি স্থানীয়দের ঘরও রয়েছে।

হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। রোহিঙ্গাদের লার্নিং সেন্টারসহ বেশকিছু ঘর আগুনে পুড়ে গেছে। ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ এক হাজার টাকা করে অনুদান দেওয়া হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, ক্ষতিগ্রস্তদের অন্যত্র থাকার ব্যবস্থা করে দেওয়া হয়েছে। পুড়ে যাওয়া ঘরগুলো পুনরায় নির্মাণ করে দেওয়া হবে। রোহিঙ্গা শিবির গুলোতে আইন-শৃঙ্খলা বাহিনীর নজরদারি বাড়ানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর