‘লজ্জা পাবেন না, চাল না থাকলে ফোন দিন’

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-31 20:36:54

নাটোরের নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সদ্য বহিষ্কৃত সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান লিটনের একটি ফেসবুক পোস্ট ভাইরাল হয়েছে।

নিজ উপজেলার অনাহারী মানুষের সন্ধান চেয়ে নিজেরসহ তিনটি সেলফোন নম্বর দিয়েছেন তিনি।

কোনো অনাহারী বা অভাবগ্রস্ত পরিবার থেকে এসব নম্বরে ফোন করা হলে লিটন নিজে সেসব বাড়িতে গিয়ে চাল পৌঁছে দেবেন বলে জানিয়েছেন।

ভাইরাল হওয়া ওই ফেসবুক পোস্টে আওয়ামী লীগের বহিষ্কৃত এই নেতা লিখেছেন—
“বাড়িতে চাল না থাকলে আমাকে ফোন দিন। আমিও গরিব। আমার কাছে কিসের লজ্জা? আমি নিজে পৌঁছে যাবো আপনার দরজায়।

নম্বরগুলো হলো
০১৭৭৪৪৯৯৪৭৭ (নিজ), ০১৭১৫৫৪৭৫১৩ (শিমুল) এবং ০১৭১৬৭৭২৮৫৭ (শুভ)।”

জানা যায়, দলীয় প্রতিপক্ষ সাবেক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান লিটনের বিরুদ্ধে নানা অভিযোগ তুললে গত ১১ মার্চ তাকে পদ থেকে বহিষ্কার করে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

এরপর থেকে রাজনীতিকে বিদায় জানানোর ঘোষণা দেন লিটন। সম্প্রতি করোনা পরিস্থিতিতে তিনি নলডাঙ্গার কর্মহীন পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছেন। প্রায় প্রতিদিনই কয়েকশ' অসহায় পরিবারের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন।

বার্তা২৪.কমকে তৌহিদুর রহমান লিটন বলেন, যখন আমি রাজনীতি করতাম না তখন আমি মানুষের পাশে দাঁড়িয়েছি। যখন আমি দলের দায়িত্বে ছিলাম, তখন নেতাকর্মীদের নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছি। সেই আমি আজ দলের দায়িত্বে নেই বলে কি করে ঘরে বসে থাকব? আমি নিজেও যে সামর্থ্যবান মানুষ, তা নই। তবুও আমি বলেছি আমার কাছে চাইতে কোনো অনাহারী মানুষ যেন লজ্জা না করে। আমার নিজের যতটুকু আছে তা দিয়েই অসহায় ক্ষুধার্ত মানুষগুলোকে সাহায্য করে যাব।

এ সম্পর্কিত আরও খবর