মাধবপুরে ভাড়া মওকুফ করলেন মার্কেট মালিক

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, হবিগঞ্জ | 2023-08-30 07:21:15

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে দেশব্যাপী অঘোষিত ‘লকডাউন’ চলছে। এতে করে স্থবির হয়ে পড়েছে মানুষের কর্ম ব্যস্ততা। বন্ধ রয়েছে ব্যবসাপ্রতিষ্ঠানগুলো। আর তাই সংসার চালানোর চিন্তার চেয়েও কপালে অধিক চিন্তার ভাজ পড়েছে দোকান ভাড়া নিয়ে। আর ব্যবসায়ীদের কথা চিন্তা করে এবার দুই মাসের দোকান ভাড়া মওকুফ করলেন মাধবপুরের এক মার্কেট মালিক।

হবিগঞ্জের মাধবপুর উপজেলা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত হাজ্বী সিদ্দীক মার্কেটের সম্পূর্ণ ভাড়া দুই মাসের জন্য মওকুফ করে দিয়েছেন মার্কেটের মালিক চার সহোদর বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব হাবিবুর রহমান মানিক, হাজী ফিরোজ, হাজী হাফিজুর রহমান ও মশিউর রহমান মুর্শেদ।

ব্যবসায়ীদের কাছ থেকে জানা যায়- হাজী সিদ্দীক মার্কেটে ১২টি দোকান ঘর রয়েছে। দোকানগুলো থেকে মালিক পক্ষ প্রতি মাসে ভাড়া পায় ৪৮ হাজার টাকা। ব্যবসায়ীদের লোকসানের কথা চিন্তা করে শুক্রবার (৩ এপ্রিল) সবগুলো দোকানের ভাড়া দুই মাসের জন্য মওকুফ ঘোষণা করা হয়। দোকান ভাড়া মওকুফের ঘোষণায় খুশি ব্যবসায়ীরাও।

এ ব্যাপারে ওই মার্কেটের ব্যবসায়ী মো. এরশাদ আলী বলেন, ‘করোনাভাইরাসের কারণে দোকান বন্ধ রয়েছে। যার ফলে আমাদের বিরাট অংকের টাকা লোকসান গুণতে হবে। এ অবস্থায় দোকানের ভাড়া নিয়ে আমরা দুশ্চিন্তায় ছিলাম। কিন্তু মার্কেটের মালিক দুই মাসের ভাড়া মওকুফের ঘোষণা দেয়ায় আমরা অনেকটা স্বস্তিতে আছি।’

হাজী সিদ্দীক মার্কেটের মালিক আলহাজ্ব হাবিবুর রহমান মানিক বলেন- ‘মহামারি করোনাভাইরাস মোকাবেলা করতে হলে আমাদেরকে একে অপরের পাশে দাঁড়াতে হবে। দুই মাসের ভাড়া না নিলে তেমন সমস্যা হবে না। কিন্তু দোকান-পাঠ বন্ধ থাকার কারণে ভাড়া নিলে ব্যবসায়ীদের অনেক সমস্যা হবে। সেই কথা মাথায় রেখে আমি দুই মাসের ভাড়া নেব না বলে সিদ্ধান্ত নিয়েছি।’

এ সম্পর্কিত আরও খবর