নিজ নিজ অবস্থান থেকে দুস্থ মানুষের পাশে দাঁড়ান: প্রতিমন্ত্রী পলক

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-31 21:01:19

সবাইকে নিজ নিজ অবস্থান থেকে দুস্থ মানুষের পাশে দাঁড়ানো আহ্বান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, ধৈর্য্যের সঙ্গে করোনা সংকট মোকাবিলা করছে সরকার। এ বৈশ্বিক এ সংকটে দেশের মানুষের স্বাস্থ্য সেবা, খাদ্য নিরাপত্তা এবং স্বাভাবিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে কাজ করছে৷ সরকারের পাশাপাশি আমাদের সবাইকে এখন নিজ নিজ অবস্থান থেকে সামর্থ্য অনুযায়ী কর্মহীন, খেটে খাওয়া, অনাহারী মানুষের পাশে দাঁড়াতে হবে৷

শুক্রবার (৩ এপ্রিল) বিকেলে নাটোরের সিংড়া উপজেলার বিভিন্ন এলাকার অসহায় পরিবারগুলোর মাঝে খাদ্যসামগ্রী বিতরণ শেষে এসব কথা বলেন প্রতিমন্ত্রী। এ সময় উপস্থিত সবাই স্বাস্থ্যবিধি অনুসরণ করে মাস্ক পরেন এবং একে অপরের থেকে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, এ মহামারিতে কাজ হারানো সব নিম্ন আয়ের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে স্থানীয় প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং আমাদের স্বেচ্ছাসেবীরা ঘরে ঘরে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পৌঁছে দিচ্ছে৷ ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিল থেকে আমরা সিংড়ার প্রায় পাঁচ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছি এবং এ কার্যক্রম অব্যাহত আছে।

এসময় প্রতিমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান, পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমীন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হকসহ অনেকে।

এর আগে নাটোর সার্কিট হাউজে পৌঁছে জেলা প্রশাসক মো. শাহরিয়াজের কাছে নাটোর আধুনিক সদর হাসপাতালের জন্য এক হাজার ফেস মাস্ক, ৫০০ হ্যান্ড গ্লাভস ও ১০টি পিপিই হস্তান্তর করেন প্রতিমন্ত্রী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজানসহ অনেকে।

পাশাপাশি করোনা মোকাবিলায় ব্যক্তিগতভাবে সিংড়া উপজেলা প্রশাসন গঠিত ত্রাণ তহবিলে দুই লাখ টাকা, সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরও সাত হাজার হ্যান্ড গ্লাভস ও ফেসমাস্কসহ প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষার উপকরণ হস্তান্তর করেন প্রতিমন্ত্রী।

এ সম্পর্কিত আরও খবর