পটুয়াখালীতে রাস্তার কুকুরের খাবার ব্যবস্থা করলেন মেয়র

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, পটুয়াখালী | 2023-08-30 15:20:49

করোনাভাইরাসের কারণে গত দুই সপ্তাহ যাবৎ শহরের খাবার হোটেলগুলো বন্ধ থাকায় শহরের বেওয়ারিশ কুকুরগুলো খাবার সংকটে পড়েছে। এমন পরিস্থিতিতে কুকুরের জন্য উন্নতমানের খাবার ব্যবস্থা করেছেন পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ।

শুক্রবার (৩ এপ্রিল) রাতে তিনি কুকুরের জন্য খিচুড়ি রান্না করিয়ে স্বেচ্ছাসেবকদের সাথে নিয়ে শহরের বিভিন্ন অলিগলি ঘুরে খাবার বিতরণ করেন।

পটুয়াখালী শহরে সম্প্রতি কুকুরের খাদ্য সংকট দেখা দিলে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার সৃষ্টি হয়। বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে দাবি তোলা হয় মানবিকতা বিবেচনা করে কুকুরের জন্য খাবারের ব্যবস্থা করার। এরই প্রেক্ষিতে শুক্রবার রাতে এই কর্মসূচি শুরু করে পটুয়াখালী পৌরসভা।

পটুয়াখালী পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ বলেন, 'সাধারণ ও নিম্ন আয়ের মানুষের জন্য যেমন বিভিন্ন খাদ্য সহায়তার ব্যবস্থা করা হয়েছে তেমনি পৌরশহরের বেওয়ারিশ কুকুরের জন্যও খাবারের ব্যবস্থা করা হয়েছে। আমরা সকলকে অবহিত করতে চাই আপনার বাড়ির আশপাশের গরিব মানুষকে যেমন সহায়তা করছেন তেমনি পশুপাখিগুলোকেও আপনার দেখভাল করতে হবে।

এই কর্মসূচিতে সহযোগিতা করা পটুয়াখালী ইয়ুথ ফোরামের নির্বাহী পরিচালক হাসিবুর রহমান বলেন, মানবিকতা বোধ থেকেই আমরা এমন কাজকে সহযোগিতা করছি।

এ সম্পর্কিত আরও খবর