যশোরে ৫শ’ ৫৫ বস্তা সরকারি চাল জব্দ, আটক ১

যশোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-08-31 14:07:40

যশোরের মণিরামপুরে কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) প্রকল্পে বিতরণযোগ্য ৫শ’ ৫৫ বস্তা সরকারি চাল উদ্ধার করেছে প্রশাসন।

শনিবার (৪ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার পৌর এলাকার বিজয়রামপুরের ভাই ভাই রাইস মিলের গুদাম থেকে চালগুলো জব্দ করা হয়। এসময় রাইস মিলের পরিচালক আব্দুল্লাহ আল মামুন এবং ট্রাকভর্তি চাল থানা হেফাজতে নেয় পুলিশ। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করছে। বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সন্ধ্যায় সরকারি খাদ্য গুদাম থেকে ট্রাকে করে চাল পাচারের খবর পাই। পরে বিজয়রামপুরের ভাই ভাই রাইস মিলের সামনে থেকে ট্রাকটি (ঢাকা মেট্রো-ট-১৬-০০২৭) আটক করা হয়। এসময় চালভর্তি ট্রাকসহ রাইস মিলের পরিচালক আব্দুল্লাহ আল মামুনকে পুলিশে হেফাজতে নেয় পুলিশ। তাছাড়া উপজেলা প্রশাসন এই বিষয়ে আলাদা একটি তদন্ত করবে।

রাইস মিলের পরিচালক আব্দুল্লাহ আল মামুন বলেন, ৩০ টাকা দরে ৩৭ মেট্রিক টন কাবিখার (কাজের বিনিময়ে খাদ্য) চাল খাদ্য গুদাম থেকে আমরা তিনজনে কিনেছি। আমার সাথে মণিরামপুর রাইস মিল মালিক সমিতির সভাপতি শহিদুল ইসলাম ও জগদীশ নামে আরেক ব্যবসায়ী রয়েছেন। শনিবার খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফোন দিয়ে গুদাম থেকে চাল সরাতে বলেন। আমি ট্রাকে করে ৩০ কেজির ৫৫৫ বস্তা (১৬ মেট্রিক টন) চাল নিয়ে আমার গোডাউনে আনছিলাম। তখন পুলিশ এসে চাল আটক করে।

মণিরামপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) শিকদার মতিয়ার রহমান জানান, ‘চালসহ চাতালের পরিচালক পুলিশ হেফাজতে রয়েছে। পুলিশ বাদী হয়ে মামলা করবে।

অভিযানে মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম, ইন্সপেক্টর (তদন্ত) শিকদার মতিয়ার রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর