স্বাস্থ্যবিধি মেনে বিশেষ ব্যবস্থায় দেশে ঢুকল ৬২ ট্রাক পাট বীজ

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-08-29 20:39:18

ভারতের চ্যাংড়াবান্ধা স্থলবন্দরের ভেতরে ১৩ দিন আটকে থাকার পরে ৬২টি পাট বীজের ট্রাক লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। সরকারি স্বাস্থ্যবিধি মেনে বিশেষ ব্যবস্থায় ওই ট্রাকগুলো বাংলাদেশে প্রবেশ করে। ওই সব ট্রাকে ১২শ মেট্রিক টন পাটবীজ আমদানি করা হয়।

শনিবার (৪ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক (ডিডি) মাহফুজুল ইসলাম।

এর আগে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে চ্যাংড়াবান্ধা স্থলবন্দর গত ২২ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়। এতে আমদানিকৃত ৬২টি পাট বীজের ট্রাক আটকা পড়ে। এরপর অজ্ঞাত কারণে আরও ৩ দিন বন্ধ থাকার পর আজ ট্রাকগুলো বাংলাদেশে ঢুকল।

বুড়িমারী স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ী তাহাজুল ইসলাম মিঠু জানান, সরকারি স্বাস্থ্যবিধি মেনে বিশেষ ব্যবস্থায় ট্রাকগুলো বাংলাদেশে প্রবেশ করে। এরপর সামাজিক দূরত্ব বজায় রেখে আমদানি করা পাট বীজগুলো খালাস করা হয়। এখন এসব বীজ দ্রুত সরবরাহ করা হবে। যেন পাট বীজের কৃত্রিম সংকট দেখিয়ে কেউ বাজার অস্থিতিশীল করতে না পারে সেই দিকে সরকারের পাশাপাশি ব্যবসায়ীদেরও সজাগ থাকতে হবে।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমস সহকারী কমিশনার (এসি) সোমেন কুমার চাকমা বলেন, ‘সরকারের উচ্চ পর্যায়ের এক আদেশ পেয়ে জরুরি বৈঠক করা হয়। পরে শনিবার পাট বীজের ট্রাকগুলো বাংলাদেশে আনা হয়।’

এ সম্পর্কিত আরও খবর