স্টুডিও ৪৮-এর দিনব্যাপী আর্ট ক্যাম্প

সংগঠন, শিল্প-সাহিত্য

মেঘদূত ডেস্ক | 2023-09-01 20:58:56

গত ৬ সেপ্টেম্বর স্টুডিও ৪৮-এর আয়োজনে হয়ে গেল দিনব্যাপী আর্ট ক্যাম্প। ‘Hope and Love Love and Hope’ শিরোনামের এই ক্যাম্পটি স্টুডিও ৪৮-এর নয় বছরে পদার্পণকে কেন্দ্র করে আয়োজিত।

নবীন-প্রবীণ ২০ জন শিল্পীর অংশগ্রহণ ও ছবি আঁকার মধ্যদিয়ে ক্যাম্পটি সফলভাবে সম্পন্ন হয়। সকাল থেকে বিকেল পর্যন্ত বছিলা ব্রিজ সংলগ্ন বুড়িগঙ্গার তীরে স্টুডিও ৪৮-এর নিজস্ব স্টুডিওতে শিল্পীরা সৃজন আনন্দে মেতে ওঠেন।

শিল্পী. তর্পণ পাল ও ময়েজুদ্দিন লিটন


নিজস্ব ধারা ও স্টাইলে শিল্পীরা সকলেই দুটি করে ছবি আঁকেন। কারো ছবিতে শরতের কাশ, দেবী দুর্গা বা বাংলার চিরন্তন রূপ যেমন এসেছে তেমনি এসেছে সমসাময়িক সময়ের যন্ত্রণা, নারীর একান্ত জগতে মানবাকৃতি কিংবা নান্দনিক রেখা ও রঙের বিমূর্ত বিন্যাস।

শিল্পী. মানিক বণিক


মূলত জলরঙ এবং অ্যাক্রিলিক মাধ্যমে ছবিগুলো আঁকা হয়েছে। মাঝে মাঝে চা বিরতিতে শিল্পীরা নিজেদের কাজের অভিজ্ঞতা এবং শিল্পভাবনা বিনিময় করেছেন। নবীন প্রবিনের ভাব বিনিময়, আলাপচারিতা এবং আড্ডায় আড্ডায় বিকেল নামে বুড়িগঙ্গার তীরে।

নৌকা ভ্রমণে শিল্পীরা


এর মধ্যে সকলের আঁকা শেষ হয়ে গেলে নৌকা ভ্রমণের মধ্যদিয়ে সমাপ্তি ঘটে দিনব্যাপী আর্ট ক্যাম্পের। ক্যাম্পে আঁকা সব ছবি নিয়ে আগামী ৪ অক্টোবর স্টুডিও ৪৮-এর গ্যলারিতে একটি দলীয় প্রদর্শনী আয়োজিত হবে।

শেষ মুহূর্তের তুলির আঁচড়


ক্যাম্পে অংশগ্রহণকারী শিল্পীদের মধ্যে ছিলেন শিল্পী রশিদ আমিন, আলপ্তগিন তুষার, রাশেদ হুদা, অনুকুল মজুমদার, ময়েজুদ্দিন লিটন, রাশেদ সুখন, তারেক আমিন, নাজমুন নাহার কেয়া, সৌরভ চৌধুরী, মানিক বনিক, শ্রীকান্ত রায়, তর্পণ পাল, ফাহমিদা এনাম কাকলি, মঞ্জুর রশিদ, খালেকুজ্জামান শিমুল, নাইম জামান, তাজরিয়ান তাবাসসুম, কাব্য কারিম।

এ সম্পর্কিত আরও খবর