রাজু আলাউদ্দিনের কবিতাপাঠ ও আলোচনা অনুষ্ঠান

সাহিত্য সংবাদ, শিল্প-সাহিত্য

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 11:54:12

কবি রাজু আলাউদ্দিনের কবিতা পাঠ ও তার কবিতা নিয়ে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করেছে গালুমগিরি। 

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর কাঁটাবনে, প্রকাশক ফয়সাল আরেফিন দীপন-এর স্মৃতিরক্ষায় নির্মিত বইয়ের দোকান—দীপনপুরে এই অনুষ্ঠান শুরু হচ্ছে।

অনুষ্ঠানের শুরুতেই থাকবে কবিকণ্ঠে কবিতাপাঠ। তারপর রাজু আলাউদ্দিনের কবিতা নিয়ে আলোচনা করবেন আফসান চৌধুরী, অধ্যাপক আবদুস সেলিম ও রিফাত মুনিম। সবশেষে থাকবে কবির সাথে উপস্থিত দর্শকদের উন্মুক্ত প্রশ্নোত্তর পর্ব।

গালুমগিরির সমন্বয়ক কবি শিমুল সালাহ্উদ্দিন বার্তা২৪.কম-কে বলেন, গালুমগিরি মূলত কবিকে সম্মান জানানোর এবং কবিকে সম্মানিত করে নিজেরাও সম্মানিত হবার প্ল্যাটফর্ম। কবির নিজকণ্ঠে কবিতাপাঠ যেমন আন্দদায়ক, সেইসাথে এর ওপর আলোচকদের আলোচনাও কবিতার বহুমাত্রিক দিক-সম্ভাবনার দুয়ার খুলে দেয় বলে আমরা বিশ্বাস করি।

তিনি জানান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে গালুমগিরির যাত্রা শুরু। তখন থেকে প্রথম ও দ্বিতীয় দুই দফায় গালুমগিরি—কবি শুভাশিস সিনহা, রায়হান রাইন, মাসুদ খান, জুয়েল মাজহার, আলফ্রেড খোকন, চঞ্চল আশরাফ, কাজল শাহনেওয়াজ, সাইফুল্লাহ মাহমুদ দুলাল, শামীম আজাদ, শামসেত তাবরেজী ও ফরিদ কবিরকে নিয়ে অনুষ্ঠান করেছিল।

কবি রাজু আলাউদ্দিনকে নিয়ে গালুমগিরির তৃতীয় পর্যায়ের দ্বিতীয় অনুষ্ঠান নিয়ে শিমুল বলেন, আমাদের আগের কাজগুলোই আমাদের নতুনভাবে কাজ শুরু করার অনুপ্রেরণা। আমরা চাই গালুমগিরির সাথে কবিতা ভালোবাসেন এমন সবাই যুক্ত হোন।

বিভিন্ন পর্বে গালুমগিরির আলোচক হিসেবে উপস্থিত থেকে আলোচনা করেছেন—নওশাদ জামিল, পিয়াস মজিদ, সুমন সাজ্জাদ, শোয়াইব জিবরান, সৈয়দ মনজুরুল ইসলাম, সাখাওয়াত টিপু, আজফার হোসেন, সোহেল হাসান গালিব, আব্দুন নূর তুষার, বিবি রাসেল, সলিমুল্লাহ খান, খালেদ হামিদী, খান রুহুল রুবেলসহ অনেকে।

এ সম্পর্কিত আরও খবর