১৬ দিনে বাংলা একাডেমির কোটি টাকার বই বিক্রি

সাহিত্য সংবাদ, শিল্প-সাহিত্য

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 12:10:17

বইমেলা প্রাঙ্গণ থেকে: অমর একুশে গ্রন্থমেলার আজ ১৬তম দিন। গত ২ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া মাসব্যাপী এই বইমেলায় ১৬ দিনের মাথায় বাংলা একাডেমি নিজস্ব বই বিক্রি করেছে এক কোটি টাকার উপরে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বাংলা একাডেমির শহীদ মুনীর চৌধুরী সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে উৎসর্গ করে এবারের বইমেলার আয়োজন করা হয়েছে। বইমেলায় প্রকাশিত বঙ্গবন্ধুর ‘আমার দেখা নয়াচীন’কে ঘিরে পাঠকের বিপুল আগ্রহ দেখা দিয়েছে। এছাড়া বাংলা একাডেমি পরিকল্পিত বঙ্গবন্ধু বিষয়ক শতগ্রন্থের অংশ হিসাবে আজ পর্যন্ত ১৮টি নতুন গ্রন্থ প্রকাশ পেয়েছে।

তিনি আরও জানান, ২ ফেব্রুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত ১৬ দিনে বাংলা একাডেমির নিজস্ব বই বিক্রি হয়েছে ১ কোটি ৯ লাখ ৭৯ হাজার ৭৩১ টাকা। যা গত বছরের তুলনায় ৪ লাখ ৭৪ হাজার ১৭৬ টাকা বেশি। ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত মোট বই প্রকাশিত হয়েছে ২৪৭৫টি।

এদিকে মেলার বিন্যাস সম্পর্কে স্থপতি এনামুল করিম নির্ঝর বলেন, বাংলা একাডেমি সুযোগ দিয়েছে আমরা সেই সুযোগ কাজে লাগিয়ে ভালো কিছু করবার চেষ্টা করেছি। ভবিষ্যতে আরও সৃজনশীল পরিকল্পনা নিয়ে আমরা কাজ করতে আগ্রহী।

সংবাদ সম্মেলনে বাংলা একাডেমির পরিচালক জালাল আহমেদ, হাসান কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর