চবি রাজনীতি বিজ্ঞান বিভাগে জাপানি রাষ্ট্রদূত

, ক্যাম্পাস

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 18:37:30

রোববার (৭ নভেম্বর) দুপুরে বাংলাদেশস্থ জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রাজনীতি বিজ্ঞান বিভাগ পরিদর্শন করেন। এ উপলক্ষে তিনি আনুষ্ঠানিকভাবে নিপ্পন ফাউন্ডেশন এবং জাপান সায়েন্স সোসাইটি কর্তৃক 'রিড জাপান' (Read Japan) প্রজেক্টের অধীনে উপহারস্বরূপ কিছু বই হস্তান্তর করেন।

চবি সমাজবিজ্ঞান অনুষদের কনফারেন্স রুমে আয়োজিত বই হস্তান্তর অনুষ্ঠানে চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, উপ-উপাচার্য প্রফেসর ড. বেনু কুমার দে, সমাজবিজ্ঞান অনুষদের ডিন ও রাজনীতি বিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, প্রফেসর ড. ভূঁইয়া মো. মনোয়ার কবীর, প্রফেসর ড. আনোয়ারা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নিপ্পন ফাউন্ডেশন ও জাপান সায়েন্স সোসাইটি জাপানের সমাজ, সংস্কৃতি, রাজনীতি, ইতিহাস, বৈদেশিক নীতি, অর্থনীতি সম্পর্কিত ১৬১টি গুরুত্বপূর্ণ বই চবি রাজনীতি বিজ্ঞান বিভাগকে প্রদান করেছে। বইগুলো রাজনীতি বিজ্ঞান চর্চা, অধ্যয়ন ও গবেষনায় শিক্ষক-শিক্ষার্থী উভয়েরই উপকারে আসবে বলে অনুষ্ঠানে মত ব্যক্ত করা হয়।

বই হস্তান্তর অনুষ্ঠানে জাপানি রাষ্ট্রদূত ইতো নাওকি ও অন্যান্য বক্তাগণ জাপানের সঙ্গে বাংলাদেশের ও বিশেষ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাডেমিক সহযোগিতা উত্তরোত্তর বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেন।

এ সম্পর্কিত আরও খবর