জিপিএ কমলো জবি ভর্তি পরীক্ষায়

, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 12:16:24

 

গুচ্ছ ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের উপর ১০০ মার্কসের পরিবর্তে এসএসসিতে ১০ মার্কস ও এইচএসসিতে ১০ মার্কস নির্ধারণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃওহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তিতে ১০০ মার্কস নির্ধারণ করা হলে বিরুপ মন্তব্য দেখা যায়। এ বিষয়ে উপাচার্য স্যার সহ বিশ্ববিদ্যালয়ের সকল ডিনদেন নিয়ে জরুরী বৈঠকে সবার মতামতের ভিত্তিতে ১০০ মার্কসের পরিবর্তে ২০ মার্কস নির্ধারণ করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড.রবীন্দ্রনাথ মন্ডল বলেন,জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন সব সময় শিক্ষার্থী বান্ধব।শিক্ষার্থীদের কথা চিন্তা করেই আমাদের এই সিদ্ধান্ত। আমরা পূর্বের সিদ্ধান্ত নেওয়ার আগে এভাবে ভেবে দেখেছিলাম না যে এবার ওটো পাশ হয়েছে। সেজন্য ভর্তি পরীক্ষায় যারা ভালো করেছে তাদের প্রাধান্য দেওয়ার জন্য আমরা জিপিএ মার্কস কমিয়ে ২০ নির্ধারণ করেছি।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.ইমদাদুল হক বলেন, আমরা ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের প্রাপ্ত নাম্বারের উপর গুরুত্ব দিবো। যেকারণে এসএসসি ও এইচএসসির মার্কস ১০০ এর পরিবর্তে ২০ নির্ধারণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর