মাভাবিপ্রবিতে বিবাহিত ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ স্থগিত

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-26 06:33:32

টাঙ্গাইল মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আলেমা খাতুন ভাসানী হলের নোটিশ বোর্ডে গত (১১ ডিসেম্বর) বিবাহিত ছাত্রীদের আগামী (৩০ জানুয়ারির) মধ্যে হল ছাড়ার নির্দেশ দেয়া হয়। এতে নানা সমালোচনার মুখে পড়ে সেই সিদ্ধান্ত স্থগিত করেছে হল কর্তৃপক্ষ।

টাঙ্গাইল মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলে বিবাহিতরা থাকতে পারবে না- এমন সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে।

সোমবার (২০ ডিসেম্বর)  বিশ্ববিদ্যালয়ের আলেমা খাতুন ভাসানী হলের প্রভোস্ট অধ্যাপক ড. রোকসানা হক রিমির স্বাক্ষরিত নোটিশে বিবাহিত ছাত্রীদের হল ছেড়ে দেওয়ার নোটিশের কার্যকারিতা স্থগিত করা হয়েছে।

এর আগে গত ১১ ডিসেম্বর আলেমা খাতুন ভাসানী হলের বিবাহিত ছাত্রীদের হল ছেড়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। এ নিয়ে হলে থাকা শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

নোটিশে জানানো হয়, ‘১১ ডিসেম্বর দেওয়া বিবাহিত ছাত্রীদের আসন বাতিল-সংক্রান্ত নোটিশের কার্যকারিতা স্থগিত করা হইল’।

উল্লেখ্য, মাভাবিপ্রবির আলেমা খাতুন ভাসানী ছাত্রীনিবাসে আসন রয়েছে ২৪৮টি। করোনার পরবর্তী সময়ে আসনের জন্য অধিক শিক্ষার্থী আবেদন করায় বিবাহিতদের হল ছাড়ার নোটিশ দিয়েছিল হল কর্তৃপক্ষ। এতে ৩০ জানুয়ারির মধ্যে বিবাহিত ছাত্রীরা আসন ছেড়ে না দিলে নিয়ম ভঙ্গের কারণে জরিমানাসহ আসন বাতিল করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর