এবারের পহেলা বৈশাখে জবিতে মঙ্গল শোভাযাত্রার মূল থিম ‘প্রকৃ‌তি’

, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 13:54:49

দুই বছর পর আবারও পহেলা বৈশাখ উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এবারের মঙ্গল শোভাযাত্রার মূল প্রতিপাদ্য হবে ‘প্রকৃ‌তি’।পাশাপাশি থাকবে পা‌খি, ফুল ও বি‌ভিন্ন প্রাকৃতিক বস্তু। সোমবার (৪ এপ্রিল) পহেলা বৈশাখ-১৪২৯ উদযাপন উপলক্ষে আয়োজিত এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা যায়, এবার পহেলা বৈশাখে সকাল ৯টা ৩০মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণ থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হবে৷ রায়সা‌হেব বাজার মোড় থেকে ঘু‌রে পুরান ঢাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ ক‌রে শোভাযাত্রাটি ক্যাম্পা‌সে এসে শেষ হ‌বে। এদিন বিকাল থেকে বিশ্ব‌বিদ্যাল‌য়ের মুজিবম‌ঞ্চে নানান সাংস্কৃতিক আয়োজন থাকবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক ব‌লেন, আমা‌দের এবা‌রের মঙ্গল শোভাযাত্রার মূল থিম হ‌বে ‘প্রকৃ‌তি’। এর পাশাপাশি থাকবে পা‌খি, ফুল ও বি‌ভিন্ন প্রাকৃতিক বস্তু। রমজান মাস হওয়া‌তে আমরা বি‌কেল ৩টার মা‌ঝে অনুষ্ঠান শেষ কর‌ব।

প্রসঙ্গত, পুরান ঢাকার অন্যতম সেরা বিদ্যাপীঠ জগন্নাথ  বিশ্ববিদ্যালয়ে প্রতিবছর বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে পহেলা বৈশাখ উদযাপন করা হতো। তবে করোনা মহামারীর কারণে পর পর দুই বছর পহেলা বৈশাখ উদযাপন করা সম্ভব হয়নি বিশ্ববিদ্যালয়টিতে।

এ সম্পর্কিত আরও খবর