কলকাতায় সড়ক দুর্ঘটনার প্রাণ হারালেন চবি শিক্ষার্থী

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-09-01 23:21:29

ভারতের কলকাতায় বাস চাপায় নিহত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থী শাজমিলা জিসমাম। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন তার মা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক শিরিন আরা চৌধুরী। তবে তিনি এখন আশঙ্কামুক্ত আছেন।

রোববার (১০ জুলাই) দুপুরে কলকাতা শহরের ভিক্টোরিয়া মেমোরিয়াল এলাকায় জেব্রা ক্রসিংয়ে রাস্তা পার হওয়ার সময় এ ঘটনা ঘটে। মা মেয়েকে উদ্ধার করে স্থানীয় আইপিজিএমইআর-এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। পরে দীর্ঘ ১২ ঘণ্টা আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (১২ জুলাই) সকালের দিকে মারা যান মেয়ে শাজমিলা।

নিহত শাজমিলা জিসমাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়য়ের ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

এসব তথ্য বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন ঢাকার গুলশান ইনস্টার্ন ব্যাংকের কর্মকর্তা ও জিসমামের চাচা মঈন উদ্দিন মঞ্জুর।

তিনি বলেন, রোববার দুপুরের দিকে ঘুরতে বের হলে কলকাতার সড়কে জেব্রা ক্রসিং হয়ে রাস্তা পার হওয়ার সময় দ্রুতগতির একটি বাস মা-মেয়েকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় দু’জনকে স্থানীয় আইপিজিএমইআর-এসএসকেএম হাসপাতালে নেয়া হয়।

সেখানে মঙ্গলবার ভোরে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শাজমিলা জিসমাম মারা যান। তার মা  এখনও হাসপাতালে ভর্তি তবে আশঙ্কামুক্ত আছেন।

নিহত শিক্ষার্থী শাজমিলা জিসমামের মরদেহ দেশে নিয়ে আসা হচ্ছে। আজ সন্ধ্যার আগের চট্টগ্রাম এসে পৌঁছাতে পারে বলেন জানান তিনি।

মা অধ্যাপক শিরিন আরা চৌধুরীর শারীরিক চেকাপের জন্য আজহার দুই দিন আগে কলকাতা যান শাজমিলা ও তার বড় ভাই সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট সাফওয়ান জাসির চৌধুরী। কাল পরশু দিকে সেখান থেকে তাদের দিল্লি যাওয়ারও কথা ছিল।

নিহত শাজমিলার বাবা ও অধ্যাপক শিরিন আরা চৌধুরীর স্বামী জসিম উদ্দিন চৌধুরী ইস্টার্ন ব্যাংকের সাবেক ভাইস প্রেসিডেন্ট। তারা চট্টগ্রাম শহরের মেহেদীবাগ নিজস্ব বাসায় বসবাস করত। তাদের গ্রামের বাড়ি ফটিকছড়ি উপজেলার পাইন্দং ইউনিয়নের সবুজবাগ এলাকায়।

এ সম্পর্কিত আরও খবর