রাবি শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-25 13:16:03

ছাত্রাবাস থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তানভীর ইসলাম নামে এক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ জুন) মধ্যরাতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর এলাকার স্টুডেন্ট পয়েন্ট ছাত্রাবাস থেকে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে পুলিশ।

মৃত তানভীর ইসলাম বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি নীলফামারী জেলার সদর থানার কাঞ্চন পাড়ার আবু বকর সিদ্দিকের ছেলে।

খোঁজ নিয়ে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে কক্ষে দরজা বন্ধ করে অবস্থান করছিলেন তানভীর। রাতে বাড়ি থেকে যোগাযোগ করতে না পেরে তার বাবা মেস মালিককে খোঁজ নিতে বলেন। তখন দরজায় কড়া নেড়ে কোন সাড়া পাননি তিনি। পরে জানালা দিয়ে তাকে গলায় ফাঁস দেয়া অবস্থায় দেখতে পান তিনি। মৃত্যুর আগে একটা চিরকুটও রেখে গেছেন এই শিক্ষার্থী। চিরকুটে লেখা অনুযায়ী তিনি মানসিকভাবে হতাশাগ্রস্থ ছিলেন বলে জানা গেছে।

এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন বলেন, ঘটনাস্থল থেকে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ পাওয়া যায়। পরবর্তীতে ময়নাতদন্তের জন্য মরদেহটি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নেয়া হয়। ময়নাতদন্ত শেষে লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে এবং এ বিষয়ে একটি অপমৃত্যুর মামলাও হয়েছে।

সার্বিক বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ বলেন, ডাক্তারী ও পুলিশি প্রক্রিয়া শেষে আজ (শুক্রবার) দুপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সার্বিক তত্বাবধানে মরদেহটি তার পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। লাশ দাফনের উদ্দেশ্য তার কিছু সহপাঠীও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে নীলফামারীতে গেছে।

এ সম্পর্কিত আরও খবর