শিশুদের পছন্দের শীর্ষে গল্পের বই

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-02-17 14:53:16

অমর একুশে বইমেলার সোহরাওয়ার্দী প্রাঙ্গণে সকাল থেকেই শিশু কিশোরদের ভিড়। সিসিমপুর অনুষ্ঠান তো আছেই পাশাপাশি নতুন বই কেনার ইচ্ছাও তাদেরকে মেলায় টেনে আনছে। এবার বইমেলায় শিশুদের পছন্দের শীর্ষে রয়েছে গল্পের বই।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণের শিশু চত্বরে সরেজমিনে গিয়ে দেখা যায়, শিশু-চত্বরের স্টলগুলো সাজানো হয়েছে রঙিন তৈজসপত্র ও নানারকম শিশুতোষ কার্টুন দিয়ে। এ প্রাঙ্গণ মুখরিত শিশুদের পদচারণায়। ব্যস্ত সময় পার করছেন বিক্রয় কর্মীরাও।

'মেলা' প্রকাশনীতে বিক্রয়কর্মীর দায়িত্বে থাকা সাইফুল বার্তা২৪.কমকে বলেন, শিশুরা সাধারণত ভূতের গল্পের বই, রূপকথার গল্পের বই পাশাপাশি আদর্শলিপির মত শিক্ষামূলক বই কিনছে। যেমন: ভূতের কান্না, বারো ভূত আরো ভূত, রাজ দরবারে শিয়াল পন্ডিত, ম্যাজিক বয় নিরু, সোনামনিদের শৈশবের পড়া ইত্যাদি।

শৈশব প্রকাশের বিক্রয় কর্মী তৃষা বার্তা২৪.কমকে বলেন, আমাদের এখানে অনেক গল্পের বই আছে। ছোট বাচ্চারা যারা নিজে পড়তে শেখেনি তারা গল্পগুচ্ছ নিচ্ছে, আর যারা পড়তে জানে তারা একক গল্পের বই কিনছে। বেশি বিক্রি হচ্ছে আনিসুল হকের, গুড্ডু বুড়া, লোপা মমতাজের ট্রাকোডন ও হাঁসের বাচ্চাগুলো, কাবেরী মোস্তফার পাতালপুরির রাজকন্যা।

'ঢাকা কমিক্স' প্রকাশনী থেকে বই কিনছিলেন ৮ বছর বয়সী অর্ঘ্য। তিনি বার্তা২৪.কমকে বলেন, আমি এই স্টল থেকে বই কিনেছি কারণ এখানে কমিক্স বই পাওয়া যায়। কিশোর আলোতে দেখেছি এখানে ডিসকাউন্ট আছে। বইয়ের সাথে স্টিকারও ফ্রি দিচ্ছে।

উল্লেখ্য, বইমেলায় প্রতি শুক্রবার ও শনিবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত পালিত হয় শিশুপ্রহর।

এ সম্পর্কিত আরও খবর