ঢাবিতে ডিইউবিএস এর আয়োজনে কনসার্ট 

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-02-24 13:01:53

ভাষার মাস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি আয়োজন করতে যাচ্ছে 'আমার ভাষার গান-২০২৪' শীর্ষক কনসার্ট।

আগামীকাল রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ৩ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে আয়োজন করা হবে এ কনসার্ট।

ব্যান্ড দল হাইওয়ে, অনকোরসহ মোট ৯টি ব্যান্ডের পরিবেশনায় এ কনসার্ট আয়োজন করা হবে। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটির পারফরম্যান্স টিমের থাকবে আলাদা সংগীত পরিবেশনা। অন্যান্য ব্যান্ডগুলো হলো: মেট্রোলাইফ, ওউন্ড, সাবকনশাস, ই জেড, ডিয়ার ইন্ডিগো এবং ব্লাডসেল। বিশেষ আকর্ষণ হিসেবে থাকবে গিটারিস্ট এরশাদ জামান। দীর্ঘ ৮ বছর পর ঢাবিতে সংগীত পরিবেশন করতে যাচ্ছেন তিনি।

টিকেট কেটে এ কনসার্টটি উপভোগ করতে পারবেন ব্যান্ড সংগীতপ্রেমী দর্শক-শ্রোতারা। টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে ২০০ টাকা। যা টিকিফাই ওয়েবসাইটে গিয়ে অনলাইনে সংগ্রহ করা যাবে। এছাড়াও টিএসসির বুথ থেকেও সরাসরি সংগ্রহ করা যাবে কনসার্টের টিকেট। কনসার্টের দিনেও অডিটোরিয়ামের গেইটে থাকবে টিকেটের বুথ।

আয়োজন সম্পর্কে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটির সভাপতি ইনজামাম কবীর সাকলাইন বলেন, মূলত বাংলা ভাষার প্রতি সম্মান প্রদর্শনের লক্ষ্যেই ডিইউবিএসের (ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি) পক্ষ থেকে এ কনসার্ট প্রথম চালু করা হয়। ২০১৭ সাল থেকে চালু হওয়া এ কনসার্টের ৬ষ্ঠ আসর এটি। বাংলা গানের মাধ্যমে বাংলা ভাষাকে আরও ছড়িয়ে দিতেই আমাদের এ আয়োজন। আশা করি, কনসার্টে আসা সকল দর্শক-শ্রোতাকে আমরা ভালো একটি কনসার্ট উপহার দিতে পারব।

ক্লাবটির সাধারণ সম্পাদক রুদ্র প্রসাদ রায় বলেন, আশা করি আমাদের এ পরিবেশনা দর্শকদের বাংলা ভাষার গানের প্রতি আগ্রহ আরও বৃদ্ধি করতে সাহায্য করবে। তাই সকলকে আমাদের এ আয়োজনে অংশ নেয়ার আহ্বান জানাচ্ছি।

এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার এবং বিশেষ অতিথি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটির মডারেটর ড. মাহবুবুর রহমান লিটু উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, এ আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটির সহযোগিতায় রয়েছে মটর কর্পোরেশন, ফুড ফ্রিকস, মেটাল ফ্রিক টি-শার্ট, একউস্টিকা, টিকিফাই এবং হাই-টেক মডার্ণ সাইকিয়াট্রিক হাসপাতাল।

এ সম্পর্কিত আরও খবর