‘বসন্ত জাগ্রত, বসন্ত ঝিমানো নয়'

, ক্যাম্পাস

চবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-02-27 19:48:28

জীবন নতুন করে শুরু করার ক্ষেত্রে বসন্ত উদযাপন করা হয়। আমাদের কাজগুলো আমরা নতুন উদ্যমে শুরু করতে পারি। এছাড়া বসন্ত জাগ্রত, বসন্ত ঝিমানো নয় বলে মনে করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ভূঁইয়া মো. মনোয়ার কবীর।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় চবি বোটানিক্যাল গার্ডেনে 'ফাগুন সম্ভাষণ ১৪৩০' উদযাপন অনুষ্ঠান আয়োজিত হয়। এ সময় অনুষ্ঠান উদ্বোধন করেন রাজনীতি বিজ্ঞান বিভাগ ও চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী।

এ সময় অধ্যাপক ড. মনোয়ার কবীর বলেন, শিক্ষকের কাছে ছাত্র-ছাত্রী সব সময় সুন্দর। তোমরা সেজে আসলেও সুন্দর, সেজে না আসলেও সুন্দর। শিক্ষক চাঁদের মতো আর শিক্ষার্থীরা সূর্যের মতো। শিক্ষকরা শিক্ষার্থীদের আলোয় আলোকিত বোধ করেন। আমার যুক্তিতে আসে না ভালো শিক্ষকের ছাত্ররা কিভাবে খারাপ হয়? ভালো শিক্ষকের ছাত্র অবশ্যই ভালো হতে বাধ্য।

অধ্যাপক ড. এনায়েত উল্লাহ পাটোয়ারী বলেন, আমাদের সবকিছুই হাসিমুখে বরণ করতে হবে। কারণ, সুখ-দুঃখ, হাসি-কান্না, শীত-বসন্ত জীবনেরই অংশ। তোমরা সৌভাগ্যবান বলেই এমন বসন্ত উৎসব করছো।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিভাগের অধ্যাপক ড. আনোয়ারা বেগম, সহযোগী অধ্যাপক আক্কাছ আহমদ, এ জি এম নিয়াজ উদ্দীন, বখতেয়ার উদ্দীন, ড. হাসিনা আফরোজ শান্তা, সহকারী অধ্যাপক মোহাম্মদ ইসহাক, উম্মে হাবিবা ও শারমিলা কবির সীমা, প্রভাষক ইসমত আরা, মোহাম্মদ এরশাদুল হক, তমা রাণী মিস্ত্রী প্রমুখ।

দিনব্যাপী এই অনুষ্ঠানে বিভাগের শিক্ষার্থীেদর অংশগ্রহণে মঞ্চায়িত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও শিক্ষার্থীদের আয়োজনে বাহারি খাবারের স্টলে বসন্ত উৎসবে মেতে উঠেন শিক্ষক-শিক্ষার্থী সবাই।

এ সম্পর্কিত আরও খবর