ইবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ: তদন্ত কমিটি গঠন

, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 04:35:21

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগের দু’গ্রুপের ধাওয়া পাল্টা ও সংঘর্ষের ঘটনার প্রকৃত কারণ ও দোষীদের চিহ্নিতকরণের লক্ষে পৃথক তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শাখা ছাত্রলীগ।

সোমবার (২৬ আগস্ট) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লফিত বার্তাটোয়েন্টিফোর.কম-কে বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন।

এ বিষয়ে তিনি জানান, গতকাল রোববার মধ্যরাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের নেতাকর্মীদের দ্বারা অনাকাঙ্ক্ষিত যে ঘটনা ঘটেছে, তার কারণ উদঘাটন ও দোষীদের চিহ্নিতকরণের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মনকে আহ্বায়ক করা হয়েছে। এছাড়া শেখ রাসেল হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিয়া রাসেদুজ্জামান ও সহকারী প্রক্টর জাহাঙ্গীর শাহাদতকে কমিটির সদস্য করা হয়েছে। কমিটিকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনার বিষয়টি তদন্তের লক্ষে দলীয়ভাবে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। কমিটিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, 'ক্যাম্পাসকে অস্থিতিশীল করার জন্য যারা গতকাল অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়েছে, তাদেরকে চিহ্নিত করার লক্ষে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে আমরা সাংগঠনিক ব্যবস্থা নেব।'

এ সম্পর্কিত আরও খবর