ঢাবির 'গ' ইউনিটের ফল প্রকাশ, বেড়েছে পাশের হার

ভর্তিযুদ্ধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 20:22:28

ঢাকা বিশ্ববিদ্যালয় 'গ' ইউনিটের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ব্যবসায় শিক্ষা অনুষদের এই পরীক্ষায় ১৫.৪৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। গতবছর এ পাসের হার ছিল ১০.৯৮ শতাংশ। এ বছর সে তুলনায় পাশের হার বেড়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নম্বর-২১৪) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন। এসময় উপস্থিত ছিলেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, রেজিস্টার এনামুজ্জামান প্রমুখ।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, এবার 'গ' ইউনিটের ভর্তি পরীক্ষায় পাস করেছেন ৪ হাজার ৩৬২ শিক্ষার্থী। অনুত্তীর্ণ হয়েছেন ২৩ হাজার ৮০৭ জন। ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন ২৯ হাজার ৫৮ জন। পরীক্ষায় অংশ নিয়েছিলেন ২৮ হাজার ১৬৯ জন। নৈর্ব্যক্তিকে পাস করে ৬ হাজার ৮০২ জন। এর মধ্যে লিখিত পরীক্ষায় পাস করে ৪ হাজার ৩৬২জন। বিভিন্ন কারণে ৬৮টি উত্তরপত্র বাতিল হয়েছে।

'গ' ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ শিক্ষার্থীরা উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ফল জানতে পারবেন।

আরও পড়ুন: জাবি ‘ডি’ ও ‘জি’ ইউনিটের ফল প্রকাশ

এ ছাড়া আবেদনকারীরা যে কোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU GA টাইপ করে ১৬০২১ নম্বরে send করে ফিরতি sms-এ ফল জানতে পারবেন।

পাস করা ছাত্র-ছাত্রীদের মধ্যে মেধাক্রম ১ থেকে ১ হাজার ২৫০জন আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ে পছন্দক্রম পূরণ করতে পারবেন।

বিভিন্ন কোটায় আবেদনকারীরা আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে পারবেন। এবং সেই ফরম যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে জমা দিতে হবে।

আর ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত বিজনেস অনুষদের ডিন অফিসে আবেদন করতে পারবেন।

এ সম্পর্কিত আরও খবর