জবির বিশেষায়িত বিভাগসমূহের ভর্তি পরীক্ষা রোববার

ভর্তিযুদ্ধ, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 20:52:30

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) শ্রেণির বিশেষায়িত বিভাগসমূহের ভর্তি পরীক্ষা আগামী রোববার (২৯ সেপ্টেম্বর) থেকে শুরু হবে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংগীত বিভাগ:

সংগীত বিভাগের ৪০টি আসনের বিপরীতে লিখিত ভর্তি পরীক্ষা আগামী রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে ৯টা ৪৫ মিনিট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ফিন্যান্স বিভাগে (কক্ষ নম্বর ৫০৪, ৫০৫ ও ৫০৬) অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা ১ অক্টোবর (মঙ্গলবার) ও ২ অক্টোবর (বুধবার) সংগীত বিভাগে (ইউটিলিটি ভবন, কক্ষ নম্বর ৪০১ ও ৫০১) অনুষ্ঠিত হবে।

চারুকলা বিভাগ:

চারুকলা বিভাগের ৪০টি আসনের বিপরীতে ব্যবহারিক পরীক্ষা রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবনে (কক্ষ নম্বর ৩২৫, ৩২৬, ৩২৭, ৩৩১, ৩৩২, ৩৩৩, ৪০১ ও ৪০২) অনুষ্ঠিত হবে। ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা ২ অক্টোবর (বুধবার) সকাল ৯টায় চারুকলা বিভাগে (ইউটিলিটি ভবন) অনুষ্ঠিত হব।

নাট্যকলা বিভাগ:

নাট্যকলা বিভাগের ৪০টি আসনের বিপরীতে লিখিত ভর্তি পরীক্ষা রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ থেকে সাড়ে ১১টা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবনে (কক্ষ নম্বর ৪০১, ৪০২, ৪০৩ ও ৪০৪) অনুষ্ঠিত হবে। নাট্যকলা বিভাগের লিখিত পরীক্ষায় বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান ও নাটক বিষয়ের উপর প্রশ্ন থাকবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা ১ অক্টোবর (মঙ্গলবার) ও ২ অক্টোবর (বুধবার) নাট্যকলা বিভাগে (ইউলিটি ভবন, কক্ষ নম্বর ৬০১) অনুষ্ঠিত হবে।

ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগ:

ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের ৩০টি আসনের বিপরীতে লিখিত পরীক্ষা শুক্রবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবন (কক্ষ নম্বর ৩২৫, ৩২৬, ৩২৭, ৩৩১, ৩৩২ ও ৩৩৩) অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা ১৬ অক্টোবর (বুধবার) ও ১৭ অক্টোবর (বৃহস্পতিবার) সকাল ৯টা থেকে ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগে অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে পরীক্ষার হলে পরীক্ষার্থীদের প্রবেশ করত হবে। লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার সময় মূল প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। সফলভাবে আবেদন করা পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস আবেদনের সময় প্রদত্ত মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যম জানানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর