বুয়েট ক্যাম্পাসে ভিসি, ডিন ও বিভাগীয় প্রধানদের বৈঠক

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 23:58:53

আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির মুখে ক্যাম্পাসে এসেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম।

মঙ্গলবার (৮ অক্টোবর) বিকেল সাড়ে চারটায় তিনি ক্যাম্পাসে প্রবেশ করেন। শিক্ষার্থীদের নজর এড়াতে বুয়েট কেন্দ্রীয় মসজিদের পাশের গেট দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করেন।

ভিসির একান্ত সচিব (পিএস)কামরুল হাসান বার্তাটোয়েন্টিফোর.কমকে বিষয়টি নিশ্চিত করেন।

কামরুল হাসান জানান, ভিসি স্যার অফিসে আছেন। ডিন ও বিভাগীয় প্রধানদের সঙ্গে বিকেল সাড়ে চারটায় বৈঠক শুরু হয়েছে।

এরআগে শিক্ষার্থীদের আট দফা দাবির মধ্যে দুই নম্বর দাবি হচ্ছে- বিশ্ববিদ্যালয়ের ভিসি কেন ৩০ ঘণ্টা অতিবাহিত হবার পরও ঘটনাস্থলে উপস্থিত হয়নি তা তাকে সশরীরে ক্যাম্পাসে এসে আজ বিকেল ৫ টার মধ্যে জবাবদিহি করতে হবে। একইসঙ্গে ছাত্রকল্যাণ পরিচালক অর্থাৎ ডিএসডব্লিউ স্যার কেন ঘটনাস্থল থেকে পলায়ন করেছেন তা উনাকে আজ বিকেল ৫টার মধ্যে সকলের সামনে জবাবদিহি করতে হবে।

এর আগে ফাহাদ হত্যার বিচারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করতে শিক্ষার্থীদের পক্ষে পাঁচজনের নাম চেয়ে প্রস্তাব জানানো হয়। ভিসির পক্ষে এ প্রস্তাব দেন বিশ্ববিদ্যালয়টির ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীদের দাবির বিষয়ে আলোচনা করার জন্য উপাচার্য পাঁচজনের প্রতিনিধিদলের নাম চেয়েছেন। ভিসির পিএস মোবাইলে আমাকে বিষয়টি অবহিত করেছেন।

তার এই বক্তব্যের জবাবে সবাই প্রতিবাদ জানান। শিক্ষার্থীরা বলেন, আমরা কোনো প্রতিনিধিদল আলাদাভাবে আলোচনায় যাবো না। তবে সবার সামনে ওপেন ডিসকাশন হতে পারে। যেখানে সবাই আলোচনা করবেন।

এর আগে গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শের-ই বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে আবরারকে পিটিয়ে হত্যা করার অভিযোগে বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাসহ ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ৫ অক্টোবর নিজের ফেসবুক আইডি থেকে করা এক পোস্টের জেরে তাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় আবরারের বাবা বরকতউল্লাহ ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় হত্যা মামলা দাযের করেন।

এ সম্পর্কিত আরও খবর