ঢাবি অনশন: ৪৬ ঘণ্টা অতিবাহিত, অসুস্থের সংখ্যা বেড়ে ১৩

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট , বার্তা২৪.কম | 2023-09-01 03:55:27

ঢাকা সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে শিক্ষার্থীদের অনশন ৪৬ ঘণ্টায় গড়িয়েছে। কিন্তু এখন পর্যন্ত তারিখ পরিবর্তনের কোনো আশ্বাস পাননি বলে অভিযোগ করছেন অনশনরত শিক্ষার্থীরা।

টানা অনশনে অসুস্থ হয়ে পড়েছেন তেরজন শিক্ষার্থী। এর আগে এর সংখ্যা ছিল নয়। এসময় দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাওয়ারও ঘোষণা দেন আন্দোলনের সমন্বয়ক জগন্নাথ হল সংসদের ভিপি উৎপল বিশ্বাস।

শনিবার (১৮ জানুয়ারি) সরেজমিন বিশ্ববিদ্যালয়ের রাজুভাস্কর্য ঘুরে দেখা যায়, প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী অনশন করছেন। তাদের মধ্যে অনেকের হাতে স্যালাইন লাগানো।

আন্দোলনকারীদের সূত্রে জানা যায়, গতকাল থেকে এখন পর্যন্ত তাদের সর্বমোট ১৩জন অসুস্থ হয়েছেন। এর মধ্যে চারজনকে হাসপাতাল নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে। বাকিদের রাজুভাস্কর্যেই ডাক্তার এসে স্যালাইন দিয়েছেন।

দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে উৎপল বিশ্বাস বলেন, আমি শোয়া থেকে উঠতে পারছি না। কষ্ট হচ্ছে। তাই বসেই কথা বলছি। আমাদের অনশনের প্রায় ৪৬ ঘণ্টা অতিবাহিত হলেও আমরা এখন পর্যন্ত কোনো ধরণের আশ্বাস পায়নি। নির্বাচন কমিশন আমাদের কোনো আশ্বাস দেয়নি। আমাদের এ অহিংস আন্দোলন নির্বাচনের তারিখ পরিবর্তন না হওয়া পর্যন্ত চলবে।

তিনি আরও বলেন, দেশনেত্রী শেখ হাসিনা আমাদের শেষ আস্থার ঠিকানা। তিনি অসাম্প্রদায়িকতা সমুন্নত রাখবেন বলে আমরা আশা পোষণ করি।

অসুস্থ শিক্ষার্থীরা হলেন ডাকসুর সদস্য তানভীর হাসান সৈকত, জগন্নাথ হল সংসদের ভিপি উৎপল বিশ্বাস, জিএস কাজল দাস, অর্ণব হোড়, জয়ন্ত দাস, সবুজ কুমার, রবিউল আওয়াল রবি, ভবতোষ চন্দ্র রায় ও দীপ্ত সাহা।

এছাড়া অসুস্থ হয়ে ঢামেকে রয়েছেন শিক্ষার্থী অভিদাস প্রীতম, অর্ক সাহা, অপূর্ব চক্রবর্তী এবং সুকেষ দেবনাথ।

আরও পড়ুন: অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে ঢাবি ভিসির সংহতি প্রকাশ

                 ঢাবিতে অনশন: গুরুতর অসুস্থ ৪, হাসপাতালে ২

এ সম্পর্কিত আরও খবর