বিসিএমএ’র নতুন সভাপতি আলমগীর কবির

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 02:10:03

 

ক্রাউন সিমেন্ট কংক্রিট অ্যান্ড বিল্ডিং প্রোডাক্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আলমগীর কবির বাংলাদেশ সিমেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের (বিসিএমএ) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন।

ঢাকায় বিসিএমএ’র কার্যালয়ে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় ২০১৯-২০ ও ২০২০-২১ মেয়াদের জন্য তাকে সভাপতি নির্বাচিত করা হয়। শনিবার (৪ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সভায় মেট্রোসেম সিমেন্ট লিমিটেডের এমডি ও মেট্রোসেম গ্রুপের চেয়ারম্যান শহিদুল্লাহ ১ম সহ-সভাপতি এবং কনফিডেন্স সিমেন্টের এমডি জহির উদ্দিন আহমেদ ২য় সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

আলমগীর কবির পুঁজিবাজারে তালিকাভুক্ত এম আই. সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেডের (ক্রাউন সিমেন্ট) অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক, জিপিএইচ ইস্পাতের চেয়ারম্যান। তিনি প্রিমিয়ার সিমেন্ট লিমিটেডের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

বিসিএমএ’র কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা হলেন, কোষাধ্যক্ষ পদে ফয়জুর রহমান বকুল (হিমালয় সিমেন্ট) এবং নির্বাহী সদস্য পদে আব্দুল খালেক পারভেজ (ডায়মন্ড সিমেন্ট), মনোয়ার হোসেন (আনোয়ার সিমেন্ট), খোরশেদ আলম (ফ্রেশ সিমেন্ট), আশরাফুল আমিন বাদল (হাইডেলবার্গ সিমেন্ট), পি এন আয়ার (ইনসি সিমেন্ট) এবং সাইফ রহমান (সেভেন রিংস সিমেন্ট)।

৫টি বহুজাতিক কোম্পানিসহ মোট ৭৬টি সিমেন্ট কোম্পানির মালিকদের সংগঠন এটি। আলমগীর কবিরের আগে বিসিএমএ’র সভাপতি হিসেবে দায়িত্বপালন করেছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান এবং মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মোস্তফা কামাল।

 

এ সম্পর্কিত আরও খবর